ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গেমের জগতে এলো্ বাংলাদেশি ‘হাইওয়ে চেইস’!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
গেমের জগতে এলো্ বাংলাদেশি ‘হাইওয়ে চেইস’!

‘ট্যাপ ট্যাপ অ্যান্টসের’ নাম শোনেননি এমন স্মার্টফোন গেমারের সংখ্যা খুবই কম। বাংলাদেশি গেম ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান রাইস আপ ল্যাবস (www.riseuplabs.com) এই গেমটি তৈরি করেছে।

বিশ্বের অন্তত ৯৮টি দেশে এখনও শীর্ষ অবস্থানে থাকা ‘ট্যাপ ট্যাপ অ্যান্টসের’ ডাউনলোড সংখ্যা এক কোটি ৫০ লাখ (১৫ মিলিয়ন) ছাড়িয়ে গেছে। কয়েক বছর আগে গেমের জগতে প্রবেশকারী রাইস আপ ল্যাবস এই গেমটির সাফল্যকে সামনে রেখে আবারও নতুন গেম উন্মুক্ত করেছে। অ্যাপ স্টোরে উম্মুক্ত নতুন গেমটির নাম ‘হাইওয়ে চেইস’।

প্রাতিষ্ঠানিক তথ্য মতে, গেমটি তৈরিতে অ্যাকশন ও শুটিংপ্রেমী গেমারদের পছন্দের দিকটি গুরুত্ব দিয়ে ‘হাইওয়ে চেইস’ বিশেষভাবে তৈরি করা হয়েছে। এখানে গেমারের চরিত্রে রয়েছেন একজন স্নাইপার। যার কাজ হলো নির্ধারিত সময়ের মধ্যে হেলিকপ্টার থেকে গুলি করে চোরের গাড়ি ধ্বংস করা। পাশাপাশি পথচারী ও সাধারণ গাড়িতে যেন আঘাত না লাগে, সেটিও খেয়াল করা। ছোট-বড় সবার জন্য উপযোগি করে ‘হাইওয়ে চেইস’ গেমটি তৈরি করা হয়েছে।

এছাড়া দেশিয় ও আন্তর্জাতিক বাজার খেয়াল রেখে গেমটিতে উন্নতমানের সাউন্ড ইফেক্টস, আকর্ষণীয় গ্রাফিক্স এবং পয়েন্ট সুবিধা রয়েছে। পয়েন্ট অর্জনের মাধ্যমে গেমার গেমের বিভিন্ন ধাপ আনলক করতে পারবেন।

রাইস আপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এরশাদুল হক বলেন,  বাজারে থাকা অন্যান্য গেমের থেকে আলাদা বৈশিষ্ট্যে ক্যারেক্টার, গ্রাফিক্স, সাউন্ড, আর্টওয়ার্ক এবং কাহিনী নিয়ে গেম তৈরির চেষ্টা করি। ‘হাইওয়ে চেইস’ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। প্রায় দুই মাসে তৈরি করা এই গেমটি ট্যাপ ট্যাপ অ্যান্টসের মতো বিশ্বের মোবাইল গেম সেক্টরে বাংলাদেশের নাম আবারও শীর্ষে নিয়ে আসবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সম্পূর্ণ বিনামূল্যের এই গেমটি অ্যাপল স্টোর, গুগল প্লে স্টোর ও অ্যামাজন স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। আগ্রহীদের ডাউনলোড করতে এই www.riseuplabs.com সাইটটি ভিজিট করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।