ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আরটিভির মোবাইল অ্যাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
আরটিভির মোবাইল অ্যাপস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে মোবাইল অ্যাপস চালু করলো বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি।
 
বিভিন্ন সংবাদ, বিনোদন, ব্রেকিং নিউজ, প্রোগ্রাম সিডিউলসহ সবকিছুর ভিডিও পাওয়া যাবে অ্যাপসটিতে।


                       
রোববার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় তেজগাঁওয়ের বেঙ্গল স্টুডিওতে আনুষ্ঠানিকভাবে অ্যাপসটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।
 
উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বর্তমানে এখন এগিয়ে থাকার হাতিয়ার হচ্ছে জ্ঞান ও প্রযুক্তি। আমরা রাষ্ট্রের সর্বক্ষেত্রে অর্জন ও বিজয় দেখতে চাই। উন্নত দেশের স্বপ্ন দেখতে চাই, যেমনটা ২০০৮ সালে দেখেছিলেন শেখ হাসিনা। আধুনিক এই প্রযুক্তি চালু করার জন্য আরটিভিকে স্বাগত জানাচ্ছি।
 
অ্যাপসটি উইন্ডোজ, আইওএস এবং অ্যানন্ড্রয়েড ভার্সনের জন্য প্রযোজ্য। সংবাদ ছাড়াও আরটিভিতে সম্প্রচারিত সব অনুষ্ঠানের সময় রিমাইন্ডার (মনে করিয়ে) দেবে। প্রোগ্রাম এবং সংবাদের ভিডিও দেখা যাবে, শেয়ার দেওয়া যাবে ফেসবুক কিংবা টুইটারে।
 
এসময় আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবির বাবুল বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার ৭৫ ভাগ লোক মোবাইল ফোন ব্যবহার করেন। তাই তাদের সময় বাঁচাতে এই অ্যাপসটি চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।
 
চ্যানেলটির ভাইস-চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, ব্যস্ততার কারণে এখন অনেকেরই টেলিভিশন সেটের সামনে বসে অনুষ্ঠান উপভোগের সময় পান না। তাদের জন্যই আরটিভির এই অ্যাপস।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আরটিভির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) সৈয়দ আশিক রহমান, প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আবুল কালাম আজাদ, বিশিষ্ট প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।