ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভারতে জিওমির হ্যান্ডসেট বিক্রিতে নিষেধাজ্ঞা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
ভারতে জিওমির হ্যান্ডসেট বিক্রিতে নিষেধাজ্ঞা

ঢাকা: চীনের জিওমিকে ভারতের বাজারে হ্যান্ডসেট বিক্রির ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছেন ভারতের একটি আদালত। ইকোনোমিক টাইমসের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।



সংবাদমাধ্যম জানায়, পেটেন্ট লঙ্ঘনের দায়ে সুইডেনের টেলিকম সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান এরিকসনের করা এক মামলায় এ নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

ইকোনোমকি টাইমসের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, জিওমি ও অনলাইন রিটেইল প্রতিষ্ঠান ফ্লিপকার্টকে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত জিওমির হ্যান্ডসেট আমদানি ও বিক্রিতে দিল্লির হাইকোর্ট নিষেধাজ্ঞা জারি করেছে।

এ বিষয়ে জিওমির ভারতীয় অপারেশন প্রধান জানান, দিল্লি হাইকোর্টের নিষেধাজ্ঞা সংক্রান্ত একটি নোটিশ আমরা পেয়েছি। এ বিষয়ে আমাদের লিগ্যাল টিম কাজ করছে। তবে এর বেশি কিছু বলতে রাজি হননি ওই কর্মকর্তা।

এদিকে, কর্তৃপক্ষের সঙ্গে সবসময় যোগাযোগ অব্যাহত রেখেছে ফ্লিপকার্ট। চলতি বছরের জুলাইয়ে ভারতে বাজারে হ্যান্ডসেট বিক্রি শুরু করে জিওমি।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।