ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেলায় প্রেসটিজিও পণ্যে ব্যাপক চাহিদা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪
মেলায় প্রেসটিজিও পণ্যে ব্যাপক চাহিদা ছবি: জিএম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনের ‘স্মার্টফোন ট্যাব মেলা’। এক্সপোমেকার আয়োজিত প্রযুক্তিপণ্যের এই আসর শুক্রবার সকাল ১০টায় সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

প্রথমদিকে মেলায় লোক সমাগম কম থাকলেও ভীড় লক্ষণীয় হয়ে উঠে বেলা বাড়ার সাথে সাথে। প্রতিটি স্টলেই আগত দর্শনার্থী, ক্রেতাদের প্রচুর আগ্রহ নিয়ে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন, ট্যাব সম্পর্কে জানতে দেখা যায়। স্টলগুলোর প্রতিনিধিরাও ব্র্যান্ডগুলোর বর্তমান সহ দেশের বাজারে আসা নতুন পণ্যের গুণাগুন চমৎকারভাবে বুঝিয়ে দিতে মগ্ন।

ইউরোপিয়ান মোবাইল ফোন প্রেসটিজিও ব্র্যান্ডের বেশ কয়েকটি ট্যাব ও স্মার্টফোন নিয়ে মেলায় অংশ নিয়েছে দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ফ্লোরা লিমিটেড।

যার মধ্যে রয়েছে সম্পূর্ণ নতুন একটি ট্যাব  ‘প্রেসটিজিও মাল্টিপ্যাড ৪ আল্টিমেট ৮.০ থ্রিজি’। ৮.০ এলসিডি আইপিএস মাল্টিটাচ প্রযুক্তির এ ট্যাবের বর্তমান মূল্য ১৯ হাজার টাকার বদলে মেলা উপলক্ষে মিলবে ১৫ হাজার ৩’শ টাকায়। ৩২ জিবি পর্যন্ত এক্সটার্নাল মেমোরি সুবিধাযুক্ত পণ্যটির ফ্রন্টে ২ এমপি এবং পেছনে ৮ এমপি ক্যামেরা রয়েছে। আছে সর্বাধুনিক লিথিয়াম পলিমার ৪৮৫০ এমএএইচ ব্যাটারি। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড জেলিবিন ৪.২।

এছাড়া প্রেসটিজি’র বিশেষ অফারের আওতায় প্রেসটিজিও মাল্টিফোন ৩৪০০ডুয়ো যার বর্তমান মূল্য ৭ হাজার ২০০ এর বদলে ৫ হাজার ৪৬০ টাকা,  প্রেসটিজিও মাল্টিফোন ৫৫০০ডুয়ো ১২ হাজার ৫০০ এর যায়গায় ৭ হাজার ৮০০  এবং ১৮ হাজার ২০০ টাকা মূল্যের প্রেসটিজিও মাল্টিফোন ৫৩০০ডুয়ো মিলছে ১৫ হাজার ৩০০ টাকায়। আর ৭ থেকে ১০ ইঞ্চির ট্যাবগুলোও মিলবে আগের তুলনায় স্বস্তায়।

প্রেসটিজিও’র বাংলাদেশের মুখপাত্র একেএম বেনজীর আলম জানান, মাত্র কয়েক ঘণ্টায় তাদের পণ্য বিক্রি হয়েছে ১৩টি। এতো কম সময়ে এমন বিক্রি এবং ক্রেতা চাহিদা দেখে তিনি অত্যন্ত সন্তুষ্ট প্রকাশ করেন। তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশে ব্র্যান্ডটি পুরোনো তবে বাংলাদেশে নতুন হওয়া সত্বেও এর চাহিদা লক্ষণীয়।

আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত চলা এই স্মার্টফোন ট্যাব মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত উন্মু্ক্ত থাকছে।

 বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।