ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেলায় ‘হাইওয়ে চেইজ’এ আকর্ষন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
মেলায় ‘হাইওয়ে চেইজ’এ আকর্ষন

‘হাইওয়ে চেইজ’ অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মের একটি গেম। বাংলাদেশি মোবাইল গেম ডেভলপার প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবস অতি সম্প্রতি এটি উন্মুক্ত করেছে।

আর নতুন এই গেমটি নিয়ে চলমান ‘গ্রামীণফোন স্মার্টফোন ও  ট্যাব’ মেলায় প্রতিযোগিতার আয়োজন করেছে তারা ।

১৪ ডিসেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী অনুষ্ঠিত এই মেলায় গেমিং জোনে আগ্রহী যে কেউ অংশগ্রহন করতে পারছে। আর সর্বোচ্চ দুই জন স্কোরধারীর জন্য থাকছে একটি ট্যাবলেট পিসি এবং স্মার্টফোন।

উন্নতমানের ফ্রি গেম তৈরির মাধ্যমে গেমপ্রেমীদের মাঝে আনন্দের উৎস তৈরি করা। এছাড়া দেশিয় মোবাইল গেমারদের নিজেদের প্রতিভা প্রকাশের সুযোগ করে দিতেই আয়োজনটি করেছে রাইজ আপ ল্যাব।


‘হাইওয়ে চেইজ’ গেমিট মূলত অ্যাকশন ও শুটিংপ্রেমীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। এর গল্প এমন যে এখানে গেমারের চরিত্রে একজন স্নাইপার রয়েছে। যার কাজ একটা নির্দিষ্ট সময়ের মধ্যে হেলিকপ্টার থেকে গুলি করে চোড়ের গাড়ি ধ্বংশ করা। এছাড়া পথচারী বা সাধারনদের গাড়িতে যেন আঘাত না লাগে তা লক্ষ্য রাখা।

দেশিয় ও আন্তর্জাতিক বাজার লক্ষ্য রেখে হাইওয়ে চেইজে উন্নতমানের সাউন্ড ইফেক্টস, আকর্ষনীয় গ্রাফিক্স এবং পয়েন্ট সুবিধা রাখা হয়েছে। পয়েন্ট অর্জনের মাধ্যমে গেমার বিভিন্ন ধাপ আনলাক করতে পারবেন।

প্রতিযোগিতায় অংশগ্রহন পক্রিয়াটিও বেশ চমৎকার এবং ফ্রি। বর্তমান গেম সম্পর্কে এবং আগামীতে গেমিং নিয়ে কি প্রত্যাশা করছেন অংশগ্রহনকারীদের থেকে এমন সব মতামতও নেয়া হচ্ছে।

ছোট বড় সবার উপযোগী করে তৈরি এই গেমটিতে  ছোটদের আগ্রহও সত্যিই নজর কাড়ে।

সম্প্রতি অ্যাপস স্টোরে উন্মুক্ত এই গেমটি সহজেই ডাউনলোড করে নেয়া যাবে।

উল্লেখ্য, রাইজ আপ ল্যাবসের ফেসবুক পেজ (www.facebook.com/riseuplabs) ও ইভেন্ট পেজের (www.facebook.com/events/885370281503404/) মাধ্যমে প্রতি ঘণ্টার টপ ৫ প্রতিযোগিদের আপডেট জানানো হবে। ফলে চাইলে তারা পুনরায় অংশগ্রহন করতে পারেব।


উল্লেখ্য, প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত উন্মু্ক্ত এই প্রযুক্তিপণ্যের উৎসব শেষ হচ্ছে ১৪ ডিসেম্বর।

ডিজিটাল এক্সপো’তে প্রতিষ্ঠানটি আরো কিছু গেম প্রকাশের আশা করছে।

 বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।