ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেব্রয়ারিতে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন”

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
ফেব্রয়ারিতে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন”

আগামী ২৭-১৮ ফেব্রয়ারি অনুষ্ঠিত হবে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৫”। তথ্যপ্রযুক্তি জ্ঞানের উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজনটি করছে।



এ সামিটে শিক্ষার কাজে ব্যবহৃত বিভিন্ন গুগল অ্যাপস এবং গুগল প্রোডাক্টসমূহ বিশেষকরে গুগল আর্থ, শিক্ষার জন্য ইউটিউব, গুগল সার্চ, গুগল ড্রাইভ, গুগল ক্যালেন্ডার, গুগল হ্যাং আউটস্, গুগল সাইটস্,  গুগল ক্রোম, গুগল ফরমস্ এবং জিমেইল বিষয়ে গুরুত্বপূর্ন সেশানসমূহ  প্রাধান্য পাবে।

রোববার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

“বাংলাদেশ সামিট- ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৫”এর আহ্বায়ক এবং ডিআইইউ’র কম্পিউটার প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ডঃ সৈয়দ আকতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  সামিটের উপদেষ্টা কমিটির প্রধান ও ডিআইইউ উপাচার্য প্রফেসর ডঃ এম লুৎফর রহমান।

বক্তব্য রাখেন  এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম, রেজিষ্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, ভিজিটিং প্রফেসর বিভুতি রায়, পরিচালক (প্রশাসন) মুহাম্মদ ইমরান হোসেন, সফটওয়্যার প্রকৌশল বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া।  

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (তথ্যপ্রযুক্তি) নাদির বিন আলী মাল্টিমিডিয়ায়  আয়োজন সম্পর্কে উপস্থাপন করেন।
    
জানানো হয়, গুগল সার্টিফায়েড শিক্ষক, প্রশিক্ষক, শিক্ষার জন্য গুগল অ্যাপস নির্মাতা, অভিজ্ঞ পেশাজীবী, সলিউশ্যান প্রোভাইডার, গুগল প্রকৌশলী এবং গুগল এপস্ ফর এডুকেশন এর প্রতিনিধিবৃন্দ  বিভিন্ন সেশানে  অংশ নিবেন।

এ সামিটে  বিভিন্ন ক্যাটাগরিতে তিনশত শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশগ্রহনের সুযোগ পাবে। আগ্রহীদের আগামী ১০ জানুয়ারির মধ্যে নির্ধারিত ফরমে অনলাইনে মনোনয়ন জমা দিতে হবে।

বিস্তারিত জানতে:  https://sites.google.com/site/educationcommunityevents/
http://googlesummit.daffodilvarsity.edu.bd/
https://www.facebook.com/GoogleBangladeshSummit

উল্লেখ্য, অংশগ্রহণকারীরা সনদ ও পুরস্কারের পাশাপাশি আজীবন গুগল এডুকেশন টুলসের বিকাশমান ধারার সাথে সম্পৃক্ত থাকার সুযোগ পাবে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ৪ জন শিক্ষক ও ৪ জন শিক্ষার্থী মনোনয়ন জমা দিতে পারবে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।