ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে কম্পিউটার প্রযুক্তি মেলা শুরু ১৭ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
রাজশাহীতে কম্পিউটার প্রযুক্তি মেলা শুরু ১৭ ডিসেম্বর

রাজশাহী: বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখার উদ্যোগে ‘বিসিএস ডিজিটাল এক্সপো রাজশাহী-২০১৪’ নামে পাঁচ দিনব্যাপী কম্পিউটার প্রযুক্তি মেলা শুরু হচ্ছে আগামী ১৭ ডিসেম্বর। রাজশাহী মহানগরীর মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এ মেলা অনুষ্ঠিত হবে।



এ উপলক্ষে সোমবার (১৫ নভেম্বর) মহানগরীর সাফা ওয়াং চাইনিজ রেস্তোরাঁয় বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখার আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তথ্যপ্রযুক্তি প্রদর্শনের সব থেকে বড় আয়োজন এটি। তৃতীয়বারের মতো রাজশাহীতে মেলার আয়োজন করছে বিসিএস।

আগামী ১৭ ডিসেম্বর দুপুর আড়াইটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম বেগ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এএইচএম মাহফুজুল আরিফ। সভাপতিত্ব করবেন সমিতির রাজশাহীর শাখার সভাপতি আশরাফ সিদ্দিকী নূর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের কম্পিউটার প্রযুক্তি মেলায় মোট ৫৫টি প্যাভিলিয়ন থাকবে। এসব প্যাভিলিয়নে দর্শনার্থীরা সুলভ মূল্যে বিশ্বের বিভিন্ন দেশের নামিদামি ব্র্যান্ডের কম্পিউটার, ট্যাব, ল্যাপটপ থেকে শুরু করে তথ্যপ্রযুক্তির বিভিন্ন যন্ত্রপাতি কিনতে পারবেন।

এছাড়াও মোস্তফা জব্বারের সঞ্চালনায় ‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ শীর্ষক সেমিনার, ও অভিজ্ঞদের দিয়ে ‘ঘরে বসে আয়ের উৎস’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। মেলায় দর্শনার্থীদের জন্য থাকছে আকর্ষনীয় কুইজ। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএস ডিজিটাল এক্সপো রাজশাহী-২০১৪ এর আহ্বায়ক আশরাফ সিদ্দিকী নূর, বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখার সহসভাপতি মুসফিক-উস-সালেহীন, সাধারণ সম্পাদক আবুল ফজল কাশেমী, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম লতিফুন বারী, কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন, সদস্য ফাহিম মুনতাসির সুমন, খন্দকার জাহাঙ্গীর সিরাজ রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।