ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শুরুতেই প্রশ্নবিদ্ধ মাইক্রোম্যাক্সের নতুন ইউ ইউরেকা!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
শুরুতেই প্রশ্নবিদ্ধ মাইক্রোম্যাক্সের নতুন ইউ ইউরেকা!

ঢাকা: জেলিবিন আর কিটক্যাটের যুগে মাইক্রোম্যাক্স একটি অতিপরিচিত নাম। প্রযুক্তি সচেতন যে কারো কাছে নামটি পাড়লেই হড়হড় করে বলে দেবে এর নাড়ি-নক্ষত্র।



জনপ্রিয় এ মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি আবারও খবরের শিরোনাম। বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) ‘ইউ প্লে গড’ স্লোগানে নতুন একটি ব্র্যান্ড ভারতের বাজারে আনলো তারা। নতুন এ ব্র্যান্ডটির নাম ইউ ইউরেকা। সংক্ষেপে মাইক্রোম্যাক্স ইউ (ইইউ)।

নতুন ব্র্যান্ড বাজারে, যেখানে সবার খুশি হবার উল্টে কপালে চিন্তার ভাঁজ। এত হাঁকডাকের পর শেষে মাইক্রোম্যাক্স এই আনলো বাজারে!

প্রযুক্তিপাড়ায় গুঞ্জন, মাইক্রোম্যাক্স ইউ’র ফিচারগুলো হুবহু মিলে যাচ্ছে লাভার প্লে-বুক জোলোর সঙ্গে। ২০১২ সালে আরেক মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান লাভা এটি বাজারে আনে।  

যাইহোক, কার কী ছিল, কার সঙ্গে কার মিল এসব আমাদের দেখে কাজ নেই। বরং ইউ ইউরেকার সঙ্গে একটু আলাপ পরিচয় করা যাক।

নতুন এ স্মার্টফোনটি চলবে সায়ানোজেন ওস এর মাধ্যমে। সঙ্গে থাকছে ১.৫ গিগা হার্জ অক্টা-কোর ৬৪ বিট প্রসেসর, ২জিবি ৠাম। এক্সটার্নাল স্টোরেজ হিসেবে ১৬জিবি মেমরি থাকলেও, সর্বোচ্চ ৩২জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে। এছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরাসহ ৫ মেগাপিক্সেল ফ্র্ন্ট শুটারস।

দামও খুব বেশি নয়, বাংলাদেশি টাকায় মাত্র ১১ হাজার টাকা। খোঁজ রাখুন, খুব শিগগিরই চলে আসবে বাংলাদেশের বাজারেও!

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।