ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডব্লিউডি পাঠশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
ডব্লিউডি পাঠশালা

অনলাইন সভ্যতার বিকাশের সাথে সাথে প্রতিনিয়তই সমৃদ্ধ হচ্ছে তথ্যভান্ডার। বর্তমানে এই তথ্যভান্ডারের নিরাপত্তার দিকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।



নন্দিত হার্ডওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ওয়েস্টার্ন ডিজিটাল (ডব্লিউডি) এমন প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছে যাতে ব্যবহারকারীরা  স্বল্প পরিসরে অধিক তথ্য নিরাপদে সংরক্ষিত করতে পারে।
 
বাংলাদেশে যারা হার্ডডিস্ক বিপণনের সঙ্গে যুক্ত রয়েছেন তাদেরকে প্রতিনিয়ত সমৃদ্ধ হওয়া এ ধরনের হার্ডডিস্ক প্রযুক্তির সঙ্গে পরিচিত করতে সম্প্রতি খুলনা ও কুষ্টিয়ায়  ‘ডব্লিউডি পাঠশালা’র আয়োজন করা হয়।   কম্পিউটার সোর্স ও ওয়েস্টার্ন ডিজিটাল আয়োজিত এই কর্মশালায় ডব্লিউডি‘র  ভারত (পূর্বাঞ্চল), বাংলাদেশ ও নেপাল অঞ্চলের জ্যেষ্ঠ ব্যবস্থাপক অসিম কুমার বসু প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। কম্পিউটার সোর্স‘র কৌশলগত ব্যবসায় বিভাগের প্রধান মেহেদী জামান তানিম কর্মশালাটি পরিচালনা করেন।

কর্মশালায় হার্ডডিস্কের কারিগরি, আর্কিটেকচার বিষয় এবং বর্তমান বাজার অবস্থা সহ এগুলোর ভবিষ্যত প্রবণতা নিয়েও আলোকপাত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।