ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২০১৬’র আগে না, অ্যামাজনের ‘ফায়ার ফোন ২’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
২০১৬’র আগে না, অ্যামাজনের ‘ফায়ার ফোন ২’

বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন আবারও আনতে যাচ্ছে তাদের দিতীয় স্মার্টফোন। কিন্তু ২০১৬ সালের আগেই বাজারে আসছেনা অ্যামাজনের পরবর্তী ‘ফায়ার ফোন ২’।

সম্প্রতি সংবাদমাধ্যমগুলো, নাম অপ্রকাশিত কিছু সুত্রের বরাত দিয়ে খবরটি প্রকাশ করে। সুত্র অনুযায়ী, অ্যামাজন কয়েক মাস ধরে নতুন স্মার্টফোনের কাজ করছে, তবে পণ্যটি বাজারে ছাড়তে বেশ কিছু সময় নিয়েছে প্রতিষ্ঠানটি।

আর এর কারণ হিসেবে প্রযুক্তি অঙ্গনের মানুষের ধারণা, যেহেতু প্রথম ফোনটি নিয়ে অ্যামাজনের চরম প্রত্যাশা ছিল। কিন্তু সেই আশা পুরোটাই নিরাশায় পরিণত হয়েছে। বিষয়টি সকলেই অবগত যে বিক্রি ক্ষেত্রে অ্যামাজনের ফায়ার ফোন মারাত্মকভাবে ব্যর্থ একটি পণ্য। তাই পুনরায় যাতে একই পরিস্থিতিতে পড়তে না হয় এবং প্রত্যাশার যায়গায় পৌছানো যায় তাই পণ্যটিকে ঘিরে সঠিক পরিকল্পনা নিতেই সময় নিচ্ছে অ্যামাজন।

ভেনচারবিট’র তথ্য মতে, পণ্যটি নিয়ে ব্যাপকভাবে পুন:চিন্তায় রত আছে। বিফল পণ্যকে অনুসরণ করেই ২০১৬ সালের আগে কোনো নতুন পণ্য আনছেনা অ্যামাজন।

অবশ্য, নতুন পণ্যে কি ধরনের ফিচারের সমন্বয় থাকছে তা প্রকাশের ইচ্ছা রয়েছে প্রতিষ্ঠানটির।

জেফ বেজোস, অ্যামাজনের সিইও সম্প্রতি এক বিবৃতিতে জানান যে, যতক্ষণে না সাফল্যের পথ খুজে পাওয়া যায় সে পর্যন্ত স্মার্টফোন নিয়ে তাদের পরিকল্পনা চলতে থাকবে।

এদিকে খবরটি সামনে আসায় অনেকেই বলাবলি করছে অবকাশের এই মৌসুমে পণ্যটি না এনে বিশাল এক সুযোগ হাতছাড়া করছে অ্যামাজন।

এছাড়া অ্যামাজনের বিফল হওয়াকে কেউ কেউ পণ্যের খূতকে চিহিৃত না করে আসলে স্মার্টফোনের গ্রাহকদের কি চাহিদা ছিল সেটাই সম্পূর্ণভাবে বুঝে উঠতে পারেনি এমনটা বলা হচ্ছে।
   
বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।