ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’র নিবন্ধনের সময় বাকি ৪ দিন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’র নিবন্ধনের সময় বাকি ৪ দিন

টানা চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’। ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫ এর অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।



বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের(বেসিস) অঙ্গ প্রতিষ্ঠান বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এই প্রতিযোগিতার আয়োজন করছে। সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বেসিস স্টুডেন্টস ফোরাম এবং বেসিস উইমেনস ফোরাম।


এ মুহূর্তে চলছে নিবন্ধন কার্যক্রম। তবে কোড ওয়ারিয়র চ্যালেঞ্জে অংশগ্রহনে যারা ইচ্ছুক তাদের হাতে সময় মাত্র ৪ দিন। আগামী ২৮ ডিসেম্বর শেষ হচ্ছে অংশগ্রহনের নিবন্ধন কার্যক্রম।


আয়োজক সুত্র মতে, ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট এই দুই ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। দুইটি বিভাগেই থাকছে কোম্পানি ও বিশ্ববিদ্যালয় প্রতিযোগি। ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের ক্ষেত্রে প্লাটফর্ম হিসেবে থাকছে পিএইচপি, ডট নেট ও জাভা এবং মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে থাকছে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম।

প্রতিযোগিরা ৪ জনের একটি গ্রুপ করে অংশ নিতে পারবে। সেরা দল নির্বাচিত হওয়ার জন্য প্রতিযোগিদের কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। এমসিকিউ ও দুইটি গ্রুমিং পর্ব শেষে টানা ৩৬ ঘন্টার ফাইনাল বুটক্যাম্পের মাধ্যমে বিজয়ী ও বিজেতা দল নির্বাচন করা হবে। ওয়েব ও মোবাইল অ্যাপ্লিকেশন ক্যাটাগরিতে একটি করে কোম্পানি ও একটি করে বিশ্ববিদ্যালয় বিজয়ী ও রানার আপ নির্বাচিত হবে।

ডিজিটাল ওয়ার্ল্ডের অ্যাওয়ার্ড নাইটে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ও বিজেতা দলকে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে http://codewarrior.bitm.org.bd সাইটে ভিজিট করে নিবন্ধন করতে হবে।

উল্লেখ্য, অনলাইনে পূরণকৃত ফরম ডাউনলোড করে শিক্ষার্থীদের নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের প্যাডে কম্পিউটার বিভাগের প্রধান / রেজিষ্ট্রারের স্বাক্ষরসহ এবং পেশাদারদের ক্ষেত্রে নিজ নিজ কোম্পানির প্যাডে সি লেভেল এক্সিকিউটিভের স্বাক্ষরসহ ওয়েবসাইটে আপলোড করতে হবে। একটি প্রতিষ্ঠান (বিশ্ববিদ্যালয়/কোম্পানি) কেবল প্রতি শাখায় একটি দলকে মনোনয়ন দিতে পারবে।

 
বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।