ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তরুণ প্রযুক্তিবিদদের মাধ্যমে বাংলাদেশ হবে উন্নত দেশ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
তরুণ প্রযুক্তিবিদদের মাধ্যমে বাংলাদেশ হবে উন্নত দেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে, আর এর কান্ডারি হবে আজকের এই তরুন প্রযুক্তিবিদেরা। ‘১৭তম কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন-২০১৪” এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা সচিব নজরুল ইসলাম খান এই প্রত্যাশা করেন।



সম্মেলনে অংশগ্রহনকারী শিক্ষাবিদ, গবেষক ও লেখকদের নতুন নতুন আইডিয়া ও সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে দেশসেবায় অবদান রাখার আহবান জানান তিনি।

ঢাকার অদূরে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে দুই দিনব্যাপী তথ্যপ্রযুক্তি বিষয়ক এই সম্মেলনের সমপানী অনুষ্ঠানে (২৩ ডিসেম্বর) বিশেষ অতিথি ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুপন বীরা সিং। সভাপতিত্ব করেন ডিআইইউ’র বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান মোঃ সবুর খান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আমরা যুগোপযোগী ও শিল্পনির্ভর শিক্ষা কারিকুলাম প্রণয়ন করছি এবং ক্যাম্পাস ও শিক্ষার্থীদের সেভাবেই গড়ে তোলা হচ্ছে। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়টিকে ইনোভেটিভ বিশ্ববিদ্যালয় হিসেবে আখ্যায়িত করে আগামীতে ফাইভ স্টার বিশ্ববিদ্যালয় হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।   

সুপন বীরা সিং বলেন, রবি আজিয়াটা একটি মোবাইল অপারেটিং কোম্পানি হলেও মূলত দেশের সৃজনশীল, প্রতিভাবান মেধাবীদের সহযোগিতার পাশাপশি নতুন মেধাবী ও প্রতিভাবান সৃষ্টিতে ভূমিকা রেখে চলেছে। মিলিটারী ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি আয়োজিত আইসিসিআইটি-২০১৫ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আয়োজিত আইসিসিআইটি-২০১৬ আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে থাকার ঘোষনা দেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান, ইন্টারন্যাশনাল প্রোগ্রাম কমিটির চেয়ারম্যান ও আমেরিকার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ম্যাথিউ টার্ক, অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪  
   


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।