ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আজহার আলী ইন্টারন্যাশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২৭ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪
আজহার আলী ইন্টারন্যাশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতা  ২৭ ডিসেম্বর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ আয়োজিত ‘কাজী আজহার আলী ইন্টারন্যাশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতা’ আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন।



বুধবার বেসরকারি এ বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে আয়োজিত  সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সার্বিক বিষয় তুলে ধরেন প্রতিযোগিতার প্রোগ্রাম পরিচালক ও সিএসই বিভাগের চেয়ারম্যান সাদিক ইকবাল।

তিনি জানান, প্রতিযোগিতায় ভারত, নেপাল, শ্রীলংকা, ভুটান ও জাম্বিয়ার ৮টি দলসহ দেশের সরকারি ও বেসরকারি ৪০টি বিশ্ববিদ্যালয়ের মোট ৮০টি দল অংশ নিচ্ছে।

প্রতিযোগিতার প্রাইজমানি হিসেবে প্রথম স্থান অর্জনকারি দল এক লাখ, দ্বিতীয় ৫০ হাজার ও তৃতীয় স্থান অধিকারী ২৫ হাজার টাকা করে পাবে।  

এছাড়া চতুর্থ থেকে দশম স্থান অধিকারী প্রতি দলকে ৫ হাজার ও একাদশ থেকে ২৫তম স্থান অধিকারী প্রতি দলকে ৩ হাজার করে টাকা করে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইনচার্জ রাবেয়া হোসেন, পরিচালক (প্রশাসন ও নিরাপত্তা) লে. কর্নেল (অব.) মুনির আহমেদ কাদেরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।