ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে আসছে বাংলালিংকের গুগল অ্যানড্রয়েড ওয়ান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
বাজারে আসছে বাংলালিংকের গুগল অ্যানড্রয়েড ওয়ান ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশের প্রথম অপারেটর হিসেবে বাংলালিংক; হ্যান্ডসেট কোম্পানি সিম্ফনির সঙ্গে যৌথ উদ্যোগে এবং গুগলের সহযোগিতায় গুগল অ্যানড্রয়েড ওয়ান হ্যান্ডসেট বাজারে নিয়ে আসছে।

রোববার গুলশানে বাংলালিংকের প্রধান কার্যালয়ে এই নতুন হ্যান্ডসেটটির মোড়ক উম্মোচন করা হয়।


 
বাংলালিংকের হেড অব ভ্যাস, ডাটা এন্ড ডিভাইস ইরাম ইকবাল, সিম্ফোনির সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক ও অ্যাসিসট্যান্ট ডিরেক্টর আশরাফুল হক অনাড়ম্বর এক অনুষ্ঠানে হ্যান্ডসেটটির মোড়ক উম্মোচন করেন।
 
গুগল অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম এর মাধ্যমে উন্নয়নশীল দেশের বাজারগুলোতে সুলভ মূল্যে উচ্চ মানের আন্ড্রয়েড হ্যান্ডসেট এর প্রাপ্যতা নিশ্চিত হয়েছে। আন্ড্রয়েড ওয়ান ফোনগুলো আন্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর সর্বশেষ ভার্সন এ আপগ্রেড হবার সুযোগ পাবে।

এই ফোন, গ্রাহকদের নিত্যনতুন ফিচার , অ্যাপস, আকর্ষনীয় ডিজাইন, উচ্চ মানের সিকিউরিটি উপভোগের সুযোগ দিবে। এখন বাংলাদেশের গ্রাহকরাও হ্যান্ডসেট নির্মাতা সিম্ফনির মাধ্যমে এই ফোন হাতে পেতে যাচ্ছে।

বাংলালিংক, গুগল অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম এর সিম্ফনি ’রোর এ ৫০’ হ্যান্ডসেটটি গ্রাহকদের হাতে তুলে দেবার জন্য প্রি-বুকিং চালু করবে ২৯শে ডিসেম্বর ২০১৪ থেকে। প্রি-বুকিং এর জন্য আগ্রহী গ্রাহকদের www.banglalink.com.bd/androidone এ ভিজিট করতে হবে এবং ২০১৫ সালের মধ্যে জানুয়ারি নাগাদ হ্যান্ডসেটটির বিতরণ শুরু হবে।  

নতুন হ্যান্ডসেট ‘সিম্ফনি রোর এ ৫০’ এর সঙ্গে বাংলালিংক আকর্ষণীয় ডাটা অফার করছে। প্রথম মাসে ব্রাউজিংয়ের জন্য এক গিগাবাইট ডাটা ফ্রি থাকবে এবং পরবর্তী ৫ মাসের জন্য প্রতি মাসে ৩০০ মেগাবাইট থাকবে ফ্রি অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং অপারেটিং সিস্টেম আপগ্রেডের জন্য। এই স্মার্টফোনটির বাজারমূল্যে হবে ৮,৭০০ টাকা এবং  এর সাথে ৮ গিগাবাইট এর ফ্রি মেমোরি কার্ড থাকবে।

বাংলালিংকের ইরাম ইকবাল বলেন, ‘বাংলালিংক নানাধরনের সংযুক্তি ও নিত্যনতুন উদ্ভাবনের মধ্যদিয়ে তার গ্রাহকদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে দৃঢ়প্রত্যয়ী। আমরা সবসময়ই নতুন কিছু করতে চাই এবং আমাদের সর্বশেষ এই উদ্যোগ আরেকটি উদাহরণ যার মাধ্যমে আমাদের গ্রাহকরা আরও সুন্দর অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। আমি প্রত্যাশা করি, আমাদের নতুন এই অফার গ্রাহকদের জন্য আকর্ষনীয় হবে এবং তাদের স্বাচ্ছন্দ্যক্ওে সম্পূর্ণভাবে নিশ্চিত করবে। ’

সিম্ফনির রেজওয়ানুল হক বলেন “আমরা সব সময় গ্রাহকদের জন্য সুলভ দামে টেকসই মডেলের হ্যান্ডসেট বাজারে নিয়ে আসি। গ্রাহকদের নিত্যনতুন অভিজ্ঞতার সাথে পরিচিত করানো আমাদের লক্ষ্য। আমরা বাংলালিংক এবং গুগল আন্ড্রয়েড ওয়ানের সঙ্গে আমাদের এই যৌথ উদ্যোগের মাধ্যমে গ্রাহকদের সন্তষ্টি অর্জনে আশাবাদী।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।