ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

একসাথে চারটি গ্যালাক্সি স্মার্টফোন আসছে ভারতে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
একসাথে চারটি গ্যালাক্সি স্মার্টফোন আসছে ভারতে

ভারতে একইসাথে গ্যালাক্সি সিরিজের চারটি স্মার্টফোন নিয়ে আসার ঘোষণা দিয়েছে স্যামসাং। এই ঘোষণার মধ্য দিয়ে অবসান ঘটছে ভারতীয় স্যামসাং পণ্যের ভক্তদের দীর্ঘ অপেক্ষা।



প্রত্যাশীরা যদিও ভেবেছিল গ্যালক্সি এ সিরিজের স্মার্টফোন নিয়ে ভারতের বাজারে প্রবেশ করবে কোরিয়ান জায়ান্ট। কিন্তু শুধু ‘এ’ নয় সঙ্গে দুটি ‘ই’ সিরিজের স্মার্টফোন আনবে বলে জানানো হয়।

ঘোষিত চারটি ফোনের মধ্যে আছে গ্যালাক্সি এ৩, এ৫, ই৫ এবং ই৭।

পণ্যগুলোতে প্রায় একই ধরনের বৈশিষ্ট্য বিদ্যমান। ধাতবে তৈরি আকর্ষনীয় অবয়বের এ পণ্যগুলোর দামও নির্ধারন করা হয়েছে গ্রাহক চাহিদা বিবেচনার ভিত্তিতে।

ভারতীয় সংবাদমাধ্যমে এ বিষয়ে জানানো হয় যে, আসলেই সত্যি এ পণ্যটির জন্য স্যামসাং ভক্তরা অনেক দিন অপেক্ষায় রয়েছে। অপেক্ষা এখন শেষ, তবে তারা অপ্রত্যাশিতও কিছু পাচ্ছে।

তথ্য মতে, কোরিয়ান জায়ান্ট বিশেষ গুরুত্ব দিয়ে পণ্যগুলো তৈরি করেছে।

এ সিরিজের ন্যায় ই সিরিজের নকশাও চমকার। এছাড়া পণ্যগুলোতে যুক্ত বৈশিষ্ট্যর বিচারে এটাই স্পষ্ট হয় উন্নত বৈশিষ্ট্যের সমন্বয় হয়েছে এসব পণ্যে।
 ই সিরিজে যুক্ত হার্ডওয়্যারগুলো বেশ ক্ষমতাসম্পন্ন।

গ্যালাক্সি এ৩’র ৪.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে’র রেজ্যুলেশন ৯৬০ বাই ৫৪০, ১ জিবি ৠামযুক্ত ১.২ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াড কোর প্রসেসর, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে, লেড ফ্ল্যাশযুক্ত ৮ এমপি মূল এবং ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা, ওয়াইফাই, ব্লুটথ। অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ সংস্করণের এ ফোনের ব্যাটারি ক্ষমতা ১৯০০ এমএএইচ।

এ৫’র ৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে’র রেজ্যুলেশনের মাত্রা ১২৮০ বাই ৭২০, ১.২ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াড কোর প্রসসের সাথে ২জিবি ৠা্ম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ যা ৬৪ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য, লেড ফ্ল্যাশ যুক্ত ১৩ এমপি মূল এবং ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা। ফোর জি, থ্রিজি, ওয়াইফাই এবং ব্লুটথ সুবিধার এ পণ্যটির ব্যাটারি ২৩০০ এমএএইচ। এটি অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ যুক্ত।

অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ সংস্করণে ৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লের ই৫’র রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০, ৠাম ১.৫ জিবি, থ্রিজি, ওয়াইফাই, ব্লুটথ, ১৬ জিবি মেমোরি যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে, লেড ফ্ল্যাশে ৮ এমপি মূল ৫এমপি ফ্রন্ট।

একই ওএস যুক্ত ৫.৫ ইঞ্চির ই৭’এ রয়েছে একই প্রযুক্তির পর্দা যার পিক্সেল রেজ্যুলেশন ১২৮০ বাই ৭২০, ১.২ গিগাহার্জ কোয়ালকম স্ন্যাপড্রাগন কোয়াড কোর  প্রসেসর  সাথে ২ জিবি ৠাম, ১৬ বিবি ইন্টারনাল যা ৬৪ বিবি পর্যন্ত বাড়ানো যাবে, লেড ফ্ল্যাশে ১৩ এমপি মূল আর ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা। এটি থ্রিজি, ওয়াইফাই, ব্লুটুথ সমর্থিত, আছে ২৯০০ এমএএইচ ব্যাটারি।

খবর অনুযায়ী, এ৩ আর এ৫ এর বিক্রি শুরু হবে এ সপ্তাহ থেকে। কালো, সাদা এবং সোনালি রঙে সাড়ে ২০ হাজার থেকে সাড়ে ২৫ হাজার রুপিতে পাওয়া যাবে পণ্য দুটি। অপরদিকে ই সিরিজ’র পেছনে গুনতে হবে ২৩ হাজার থেকে ১৯ হাজার ৩০০ রুপি। ২০ জানুয়ারি থেকে ই সিরিজ বাজারে থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad