ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচে বিবিএম কমপেনিয়ন অ্যাপ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচে বিবিএম কমপেনিয়ন অ্যাপ

ব্ল্যাকবেরি মেসেঞ্জার ‘বিবিএম’এ যখন নতুন কিছু আশা করা হচ্ছেনা, ঠিক তখন এই সেবাকে ঘিরেই ব্ল্যাকবেরির পরবর্তী উদ্যোগের বিষয়টি উদ্ভুত হলো। আর কানাডিয়ান মোবাইল নির্মাতার নতুন পরিকল্পনা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের করল উদ্বেলিত।

সংবাদমাধ্যম প্রতিবেদনে জানানো হয়েছে, ব্ল্যাকবেরির আগ্রহ এখন অ্যান্ড্রয়েড প্লাটফর্মে।  
 
অ্যান্ড্রয়েড-নির্ভর স্মার্টওয়াচের জন্য তারা বিবিএম’র উপযোগী কমপেনিয়ন অ্যাপ নিয়ে আসার ঘোষণা দিয়েছে। ব্যবহারকারীরা এর মাধ্যমে ডিসক্রিট মেসেজিং বা কৌশলে কাজগুলো করতে পারবে। ব্ল্যাকবেরি ঘোষণায় খুব শীঘ্রই সেবাটি ‌উন্মুক্তের কথাও জানিয়েছে। আলোচকরদের ধারণা, অ্যাপটি প্রকাশের সমস্ত কার্যক্রম সম্পন্ন হয়েছে। অচিরেই সেবাটি ব্যবহারের সুযোগ হচ্ছে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের।

বর্তমান অ্যাপ উন্নয়কদের কার্যক্রম লক্ষ্য করলে দেখা যায় সবাই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম উপযোগী অ্যাপস তৈরি করছে। শেষ পর্যন্ত ব্ল্যাকবেরিও একইদিকে অগ্রসর হচ্ছে মন্তব্য প্রযুক্তি মহলের লোকজন।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, নতুন পদক্ষেপে অ্যান্ড্রয়েড ওয়্যারের জন্য কমপেনিয়ন অ্যাপটি খুব যথাযথভাবে তৈরি করবে বিবি।  

বলা হচ্ছে অ্যাপটি প্রায় হোয়াটসঅ্যাপের মতো। এর মাধ্যমে ব্যবহারকারী মেসেজ দেখা, উত্তর দেয়া এমনকি খুব দ্রুত সেভ করা মেসেজগুলো প্রয়োজনে দেখতে পারবে। এসব ছাড়াও ব্ল্যাকবেরির আরও চিন্তা রয়েছে যেমন চলন্ত অবস্থায় মেসেজ দেখা এবং আমন্ত্রনও গ্রহন করা। এক্ষেত্রে পকেট থেকে মোবাইলফোন টেনে বের করতে হবেনা।

আসন্ন এ সেবাটির সবদিক বিবচনার পর প্রযুক্তি বিশেষজ্ঞদের মত, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মোবাইলে যদি বিবিএম থাকে তবে এটি সবচেয়ে বড় বন্ধু বা সহযোগী হিসেবে কাজ করবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।