ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

মসিডুনের বাহারি নকশার হরেক রকমের ‘এয়ারফোন, হেডফোন’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
মসিডুনের বাহারি নকশার হরেক রকমের ‘এয়ারফোন, হেডফোন’ ছবি: সংগৃহীত

বিশ্বের বিভিন্ন দেশে জনপ্রিয়তা অর্জনা করা চীনের বিশ্বখ্যাত  এয়ারফোন এবং হেডফোন ব্র্যান্ড মসিডুন এখন বাংলাদেশে। দেশের সঙ্গীতপ্রেমীদের বিনোদনের মাধ্যমকে আরো সমৃদ্ধশীল করতে সম্প্রতি মসিডুন’কে নিয়ে এসেছে সানটিকস টেকনলজিস।



প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন ধরনের গ্যাজেটস এবং ইলেক্ট্রনিক পণ্যের সমারোহ নিয়ে গত বছর যাত্রা শুরু হয় সানটিকসের। প্রতিষ্ঠানটি এখন মসিডুন অনুমোদিত একমাত্র বাংলাদেশী পরিবেশক।

সানটিকস ব্র্যান্ডটির  অল্প কিছু মডেল নয়, একসঙ্গে অনেকগুলো মডেল বাজারজাত করছে। ফলে বিনোদনপ্রেমীরা হরেক রকমের সমারোহ থেকে মনেরমতো পণ্যটি বেছে নেয়ার সুযোগ পাচ্ছে।

মসিডুন এয়ারফোন এবং হেডফোনের অন্যতম বৈশিষ্ট্য হলো সর্বোত্কৃষ্ট সাউন্ড, নিখুঁত সাউন্ড ইনসুলেশন এবং বাহ্যিক শব্দ নিরোধক ক্ষমতা যা একজন শ্রোতাকে দেবে পরিপূর্ণ সংগীতময় অভিজ্ঞতা। এর আরো একটি বিশেষ সুবিধা আইফোন এবং স্যামসাং সহ বাজারের বেশিরভাগ অ্যান্ড্রয়েড ডিভাইসের সঙ্গে এগুলো ব্যবহারযোগ্য। শুধুমাত্র সাউন্ড কোয়ালিটি নয়, বর্তমানে ফ্যাশন সচেতন তরুন তরুনীদের মন আকর্ষন করবে বাহারি এবং অনন্য ডিজাইনের এয়ারফোন, হেডফোনগুলো। সঙ্গে চমৎকার ফিচারের সমন্বয় তো আছেই।

পরিবেশিত মডেলগুলোর মধ্যে মসিডুন ‘এম ৩০’ এর ডিজাইন ডায়মন্ড স্টাইলের যা দেখতে মেয়েদের অলঙ্কারের থেকে কোন অংশে কম নয়। এর মাধ্যমে গান শোনা বা কথা বলাই নয়, সহজেই এয়ারফোনটিকে মোবাইল বা ট্যাবলেট এক্সেসরিজ হিসেবে ব্যবহার করা যাবে। পণ্যটিতে আরো রয়েছে ‘সেলফি বাটন’ । ফলে এয়ারফোন দিয়েই সেলফিপ্রেমীরা ছবি তুলতে পারবে।


মসিডুন এম ৩০


মসিডুন এইচ ৪

মসিডুন ‘এইচ ৪’
মডেলটি স্পোর্টস, জগিং, সাইক্লিং এর সময় ব্যবহারে উপযুক্ত। এছাড়া ‘এমএসডিএইচ ১’ হেডফোন যা মোবাইল ডিভাইস, ল্যাপটপ, ডেক্সটপ, ট্যাবলেট সহ বিভিন্ন প্রযুক্তিপণ্যের সাথে ব্যবহারযোগ্য। গুণগত মিউজিক কোয়ালিটি  এবং এসআরএস অডিও প্রসেসিং টেকনলজি সম্পন্ন এই হেডফোনগুলো যেকোনো হেড সেইপ এর সাথে ব্যাবহার এবং সহজেই ফোল্ড করা যায়।

এম এস ডি এইচ ১
উল্লেখ্য, মসিডুনের অসংখ্য মডেলের মধ্যে সানটিকস টেকনলজিস প্রায় ২৫টিরও বেশি মডেল বাজারজাত করছে। মসিডুনের সবগুলো হেডফোনের বাহারি এবং রুচিসম্মত কালার ভ্যারাইটি পাওয়া যাবে।   এগুলোর দামও নাগালের মধ্যে (৩৫০ থেকে ১৭০০ টাকা)।

ক্রেতাদের সুবিধায় সানটিকস আরো একটি বিষয় সুস্পষ্ট করেছে যে, ব্র্যান্ডটির যে কোনো পণ্য কেনার আগে তা সানটিকস টেকনলজিস কর্তৃক সরবরাহকৃত কিনা তা নিশ্চিত হতে।

রাজধানীর মোতালেব প্লাজা (হাতিরপুল), ইস্টার্ন প্লাজা (হাতিরপুল), বসুন্ধরা সিটি (পান্থপথ),  রাজলক্ষ্মী কমপ্লেক্স (উত্তরা), নর্থ টাওয়ার (উত্তরা), সীমান্ত স্কয়ারে (ধানমণ্ডি) পাওয়া যাবে মসিডুনের এয়ারফোন ও হেডফোনগুলো।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa