ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

১৩ নভেম্বর থেকে লন্ডনে ই-কমার্স ফেয়ার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৫
১৩ নভেম্বর থেকে লন্ডনে ই-কমার্স ফেয়ার

আগামী ১৩ নভেম্বর থেকে লন্ডনের ‘দ্য ওয়াটারলিলি’তে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার। দুই দিনব্যাপী এ্ মেলা যৌথভাবে আয়োজন করছে সরকারের আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি এবং কমপিউটার জগৎ।



মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে এনআরবি ব্যাংক লিমিটেড। রোববার গুলশানে এনআরবি ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এ বিষয়ে কমপিউটার জগৎ এর সঙ্গে ব্যংকটির সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে এনআরবি ব্যাংক লিমিটেডের এমডি এবং সিইও মোখলেসুর রহমান, ই-কমার্স ফেয়ার সচিবালয়ের পরিচালক ও কমপিউটার জগৎ এর সহকারী সম্পাদক মোহাম্মদ আব্দুল হক, ধানসিঁড়ি কমিউনিকেশনের এমডি শমী কায়সার, এনআরবি ব্যাংক লিমিটেডের ইভিপি এবং ইনফরমেশন টেকনোলজির প্রধান, এডিসি অপারেশন মামুন সিরাজী, এনআরবি ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান রাহাত শামস এবং ই-কমার্স ফেয়ার সচিবালয়ের চিফ কমিউনিকেশন অফিসার মরিয়ম সুলতানা  উপস্থিত ছিলেন।

তথ্য মতে, বাংলাদেশ ও ইউরোপের ৫০টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়ে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। অংশগ্রহনকারীদের মধ্যে থাকছে ই-কমার্স ওয়েবসাইট, ই-গভ. সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল,ফ্যাশন হাউসসহ ই-সেবামূলক প্রতিষ্ঠান।

এছাড়া ই-কমার্স বিষয়ক ৬টি সেমিনারের পাশাপাশি থাকবে বিটুবি, বিটুসি, জিটুবি বিষয়ক আলাদা সেশন। সরকারি-বেসরকারি পর্যায়ে ই-কমার্স বিশেষজ্ঞ, তথ্যপ্রযুক্তিবিদসহ প্রায় ৫০ হাজার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে বলে প্রত্যাশা উদ্যোক্তাদের।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গন।

বিস্তারিত: ওয়েব: www.e-commercefair.com, Email: [email protected]

উল্লেখ্য, এনআরবি ব্যাংক লিমিটেড প্রবাসীদের উদ্যোগে গঠিত দেশের চতুর্থ প্রজন্মের একটি বাণিজ্যিক ব্যাংক।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa