ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘জাম্বুরী অন দ্য এয়ার-জাম্বুরী অন দ্য ইন্টারনেট’ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
‘জাম্বুরী অন দ্য এয়ার-জাম্বুরী অন দ্য ইন্টারনেট’ অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চল ঢাকা জেলা এয়ারের আয়োজনে শনিবার (১৭ অক্টোবর) রাজধানীর সেবাহানবাগে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে ৫৮তম জোটা-১৯তম জোটি (জাম্বুরী অন দ্য এয়ার-জাম্বুরী অন দ্য ইন্টারনেট)।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রপের সহযোগিতায় অনুষ্ঠিত ‘জাম্বুরী অন দ্য এয়ার-জাম্বুরী অন দ্য ইন্টারনেট’এ ডিআইইউ’র এয়ার রোভার স্কাউট গ্রপ, বিএএফ শাহীন কলেজ এয়ার স্কাউট, কুর্মিটোলা এয়ার স্কাউট, টাইগার সার্ক ওপেন এয়ার স্কাউট, বেজ বাসার এয়ার স্কাউট এবং সেইন্স ইংলিশ মিডিয়াম স্কুল এয়ার স্কাউটের মোট ১২০ জন রোভার সদস্য অংশগ্রহন করে।



‘দ্য আর্থ ইজ ইউরস’ প্রতিপাদ্যের এই জোটা-জোটির মুল উদ্দেশ্য মূলত স্কাউটারদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি, অভিজ্ঞতা অদান-প্রদান, ইন্টারনেট সম্পর্কে জ্ঞান অর্জন, স্কাউটিং সম্পর্কে জানা এবং নিজেদের অভিজ্ঞতা, অনুভূতি বিশ্বব্যাপী সবার সাথে শেয়ার করা। পাশাপাশি স্কাউট আন্দোলনে নিজেকে সম্পৃক্ত করা।

উল্লেখ্য, জাম্বুরী অন দ্যা এয়ার-জাম্বুরী অন দ্যা ইন্টারনেট (জোটা-জোটি) বিশ্বের একটি অন্যতম বড় স্কাউটিং প্রোগ্রাম। এটি বিশ্বব্যাপী স্কাউট অন্দোলনের একটি অফিসিয়াল আয়োজন। জোটা-জোটি সকল স্তরের এবং বিভিন্ন বয়সের রোভার সদস্যদের একটি প্রোগ্রাম।

শেখ আরিফুল ইসলাম রাজু (জেলা রোভার স্কাউট লিডার, ঢাকা জেলা এয়ার), এস. এম. তানভীর আলম, (কাব স্কাউট লিডার, বিএএফ শাহীন কলেজ এয়ার স্কাউট), ওহিদা আশেকা জেমী (ইউনিট লিডার, বিএএফ শাহীন কলেজ এয়ার স্কাউট), মোঃ সাঈদুর রহমান (ইনচার্জ কুর্মিটোলা এয়ার স্কাউট) সহ সংশ্লিষ্টরা এতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।