ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সফটওয়্যার পার্কের উদ্বোধন হচ্ছে আজ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
সফটওয়্যার পার্কের উদ্বোধন হচ্ছে আজ

অবশেষে উদ্বোধন হচ্ছে সফটওয়্যার টেকনোলজি পার্ক। ঢাকার কাওরান বাজারে অবস্থিত ১২ তলার এই ভবনটি জনতা টাওয়ার নামে পরিচিত।



রোববার (১৮ অক্টোবর) প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্কটির উদ্বোধন করবেন।

আগাঁরগাওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)অডিটোরিয়ামে এ উপলক্ষে 'অপারেশনাল লঞ্চিং অব দ্য ফার্স্ট সফটওয়্যার টেকনোলোজি পার্ক ইন বাংলাদেশ' শীর্ষক  অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে  তথ্যপ্রযুক্তি উদ্যোক্তারা এবং এ খাতের শীর্ষ পর্যায়ের ব্যাক্তিরা এতে উপস্থিত থাকবেন।
প্রসঙ্গত, আশির দশকের শেষ নাগাদ রাষ্ট্রপতি থাকা অবস্থায় হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের মালিকানার মেসার্স জনতা পাবলিশার্স জনতা টাওয়ার নির্মাণ শুরু করে। সে সময়ে শুধু এর অবকাঠামোর কাজ শেষ হয়। কিন্তু নানা অনিয়ম দুর্নীতির দায়ে আদালত এটি বাজেয়াপ্ত করে।

এরপর ২০১০ সালের ৩ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের প্রথম সভায় জনতা টাওয়ারকে দেশের প্রথম সফটওয়্যার পার্ক হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।