ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করবে বেসিস, পিকেএসএফ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
দক্ষ জনশক্তি তৈরিতে  কাজ করবে বেসিস, পিকেএসএফ

তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তুলে তাদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওস্থ পিকেএসএফ ভবনে প্রতিষ্ঠান দুটির প্রতিনিধিদের এক বৈঠকে এ বিষয়ে সম্মতি জানানো হয়।



পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিমের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, পরিচালক সানি মো. আশরাফ খান, নির্বাহী পরিচালক সামি আহমেদ, পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের প্রমুখ।

বেসিসের পক্ষে নেতৃত্ব দেন শামীম আহসান।

বৈঠবে আবদুল করিম বলেন, পিকেএসএফ এসইআইপি প্রকল্পের মাধ্যমে ১০ হাজার জনশক্তি তৈরির প্রশিক্ষণ দিচ্ছে। এর মধ্যে তথ্যপ্রযুক্তিতে ১ হাজার জনশক্তি তৈরি করা হবে।

তিনি বলেন, দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন এবং দক্ষ-জনশক্তি তৈরিতে কাজ করছে বেসিস। তাই উভয় প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করলে আরও বেশি উন্নত প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ বাড়বে।

শামীম আহসান বলেন, বেসিসের প্রশিক্ষণ প্রতিষ্ঠান বিআইটিএম বিভাগীয় শহরগুলোতেও সম্প্রসারণ হচ্ছে। এক্ষেত্রে পিকেএসএসের সঙ্গে যৌথ উদ্যোগ প্রত্যন্ত অঞ্চলেও তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনবল তৈরিতে সহায়ক হবে। ফলে ২০১৮ সাল নাগাদ আমাদের তথ্যপ্রযুক্তিতে ১০ লাখ নতুন দক্ষ জনবল তৈরির মাইলফলক অর্জিত হবে।

অনুষ্ঠানে আউটসোর্সিং ও বাংলাদেশ পেক্ষাপট নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন বেসিসের পরিচালক আশরাফ আবির।

খুব শিগগিরই এ ব্যাপারে বেসিসের সঙ্গে সমঝোতা চুক্তির আগ্রহ প্রকাশ করেন পিকেএসএফ প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।