ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিলিয়ন ডলারের অ্যাপস বাজারে বাংলাদেশও অংশীদার হতে পারে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৫
বিলিয়ন ডলারের অ্যাপস বাজারে বাংলাদেশও অংশীদার হতে পারে

বর্তমানে বিশ্বব্যাপী বিলিয়ন ডলারের অ্যাপস বাজারে আধিপত্য বিস্তার করছে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের অ্যাপ।

অ্যাপ ডেভলোপমেন্টে ইতিমধ্যে বাংলাদেশি ডেভলোপাররাও অনেক ভালো করছে।



সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাত থেকে বিলিয়ন ডলার রফতানি আয়ের যে লক্ষ্য আমাদের রয়েছে, সেখানে সবচেয়ে বড় ভূমিকা রাখতে পারে এটি।

শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে গুগল ডেভেলপার্স ফেস্টিভাল বা ডেভফেস্টের এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান।

তবে সরকারের আইসিটি বিভাগ  ও বেসিসের উদ্যোগের পাশাপাশি এই কার্যক্রমে সবার সহযোগিতা বাড়লে বিশাল এই অ্যাপস বাজারে বাংলাদেশও বড় অংশীদার হতে পারবে বলে মনে করেন তিনি।

‘আমরাই বাংলাদেশ’ শীর্ষক  সেমিনারে এছাড়া  আলোচনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান, গ্রামীণফোনের হেড অব ইন্টারন্যাল কমিউনিকেশনস খায়রুল বাশার প্রমুখ।

উল্লেখ্য, গুগলের পৃষ্ঠপোষকতায় গুগল ডেভেলপার্স গ্রুপ (জিডিজি) বাংলা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ডেভফেস্টের আয়োজন করে। সেমিনারের পাশাপাশি এতে রোবট প্রদর্শনী, বিভিন্ন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa