ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

১১ বছরে ‘বিডিওএসএন’

আইসটিি ডস্কে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
১১ বছরে ‘বিডিওএসএন’

মুক্ত সফটওয়্যার ও মুক্ত দর্শন নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ১১ বছরে পর্দাপণ করছে। ে শনবিার (২৪ অক্টোবর) সংগঠনটরি  ১০ বছরপূর্তি উপলক্ষ্যে ঢাকার বিডিওএসএনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠানরে আয়োজন করা হয়।



অনুষ্ঠানে বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, ‘বিডিওএসএন সারা দেশে মুক্ত সফটওয়্যার ও মুক্ত দর্শন কার্যক্রম ছড়িয়ে দেয়ার লক্ষ্য নয়িে এগয়িে যাচ্ছে।

তথ্যপ্রযুক্তিতে নারীদরে আরো সক্রিয় করতে শুধুমাত্র মেয়েদের জন্য প্রোগ্রামিং প্রতিযোগিতা আয়োজনরে পরকিল্পনা রয়ছেে বলওে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদরে মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব আইটির সহকারী অধ্যাপক ড. বি এম মইনুল হোসেন, পাওয়ার স্টেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাব্য আহমেদ, বিডিওএসএনের সহ-সম্পাদক নুরন্নবী চৌধুরী হাছিব, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সমন্বয়ক বায়েজিদ ভূঁইয়া জুয়েল, বিডিওএসএনের কোষাধ্যক্ষ প্রমি নাহিদ, সহ-পোগ্রাম সমন্বয়ক আল রাব্বিসহ সংশ্লষ্টিরা।

বাংলাদশে সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
এসজডেএম


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa