ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

হুয়াই জি-সেভেন প্লাস বাংলাদেশের বাজারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
হুয়াই জি-সেভেন প্লাস বাংলাদেশের বাজারে ছবি: দেলোয়ার হোসেন বাদল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের বাজারে এসেছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াইয়ের সর্বশেষ স্মার্টফোন হুয়াই জি-সেভেন প্লাস।

রোববার (১ নভেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে বর্ণিল অনুষ্ঠানে হ্যান্ডসেটটি উন্মোচন করেন হুয়াইয়ের ডিভাইস বিজনেসের ডিরেক্টর ইংমার ওয়্যাং।


 
রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটিসহ দেশজুড়ে হুয়াইয়ের শো-রুমগুলোতে বিস্তৃত হুয়াই ব্র্যান্ড ইমেজ শপগুলোতে পাওয়া যাবে হ্যান্ডসেটটি। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ অন্যান্য শহরের শীর্ষস্থানীয় মোবাইল মার্কেটে পাওয়া যাবে হুয়াই জি-সেভেন।

গ্রাহকদের চমৎকার পারফরম্যান্স দেওয়ার উপযোগী করে স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে। বিশেষত যারা সামাজিক এবং ব্যবসায়িক কর্মকাণ্ডের ক্ষেত্রে স্মার্টফোনের উপর নির্ভর করেন তাদের জন্য সেটটি মানানসই।
 
ডিভাইসটিতে থাকছে উচ্চপ্রযুক্তি সম্পন্ন স্মার্টফোনের সব ফিচার। এর ব্যাটারি লাইফ ৩০০০ এমএএইচ, সর্বোচ্চ ৮ ঘণ্টা পর্যন্ত অনলাইন ভিডিও স্ট্রিমিং, ১০ ঘণ্টা ফোন কল অথবা ৬ ঘণ্টা পর্যন্ত ওয়েব ব্রাউজিং করা যাবে।
 
ডিভাইসটিতে হুয়াই সুইচিং টেকনোলজি সম্পন্ন একটি ডুয়েল এন্টেনা যুক্ত করেছে, যা অন্যান্য ডিভাইসের তুলনায় দুর্বল নেটওয়ার্কেও ৪০ শতাংশ পর্যন্ত উচ্চমানের কানেক্টিভিটি ও ১০০ ভাগ শক্তিশালী সিগন্যাল স্ট্রেংথ দেবে।
 
হুয়াই জি-সেভেন প্লাস-এ মাল্টিপল ফাংশনের জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে, যা সেটটিকে আরও দ্রুতগতির, নির্ভুল এবং ব্যবহারের ক্ষেত্রে সহজ ও নিরাপদ করে তুলেছে। ডিভাইসটির বডি তৈরিতে ব্যবহার হয়েছে এয়ারক্রাফট গ্রেড অ্যালুমিনিয়াম।
 
হ্যান্ডসেটটিতে ২.৫ ডি স্ক্রিন ব্যবহার করা হয়েছে, যাতে রয়েছে কার্ভড এজ। ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লেতে আছে ১৯২০*১০৮০ রেজ্যুলেশন।
 
বিএসআই লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরায় আছে এফ২.০ অ্যাপারচার, ২৮ এমএম ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, অ্যান্টি ভাইব্রেশন, আরজিবিডব্লিউ সেন্সর এবং ইমেজ সিগন্যাল প্রসেসর, যা সাধারণত প্রফেশনাল ডিজিটাল এসএলআর ক্যামেরায় ব্যবহার করা হয়।
 
এতে আরও আছে চারটি কালার সমৃদ্ধ আরজিবিডব্লিউ সেন্সর, যা ছবির ব্রাইটনেসকে ৩২ শতাংশ পর্যন্ত বাড়ায় এবং স্বল্প আলোয় তোলা ছবিতে অস্পষ্টতা ৭৮ শতাংশ পর্যন্ত কমিয়ে দিতে পারে। ডিভাইসটির সামনে আছে ৫ এমপি ক্যামেরা। আছে ১.৫ গিগাহার্টজের ৬৪বিট অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৬ সিরিজের চিপসেট (৪*১.৫গিগাহার্টজ+৪*১.২গিগাহার্টজ) এবং শক্তিশালী কোয়ালকম আড্রেনো ৪০৫ সিরিজ জিপিইউ প্রসেসর।
 
এতে আরো রয়েছে ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি ইন্টারন্যাল মেমোরি, যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ৪জি এবং ডুয়েল সিম সমর্থিত এই ফোনটিতে আরও আছে গ্র্যাভিটি, প্রক্সিমিটি, লাইট, ও ম্যাগনেটিক সেন্সর।
 
হুয়াই জি-সেভেন প্লাস এর বাজারমূল্য ৩৪ হাজার ৯৯০ টাকা।
 
বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa