ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিপিওসামিট’র সহযোগী হলো দেশের শীর্ষ কয়েকটি সংগঠন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
বিপিওসামিট’র সহযোগী হলো দেশের শীর্ষ কয়েকটি সংগঠন ছবি: সংগৃহীত

আগামী ৯ ডিসেম্বর থেকে ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হচ্ছে ‘বিপিও সামিট ২০১৫’।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) আয়োজিত ‘বিজনেজ প্রসেসআউটসোর্সিং’ সামিটে সহযোগী হিসেবে যোগ দিয়েছে দেশের শীর্ষ কয়েকটি সংগঠন।



গত বুধবার আগারগাঁওয়ে আইসিটি বিভাগের সভাকক্ষে “বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), সিটিও ফোরাম বাংলাদেশ, বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব  বাংলাদেশের (ই-ক্যাব) সঙ্গে বাক্যের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

বেসিসের নির্বাহী পরিচালক সামী আহমেদ, আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক, সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার, বিডব্লিউআইটির সাধারণ সম্পাদক রেজওয়ানা খান, ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ, বিসিএসের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন এবং আয়োজক সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং বাক্যর সভাপতি আহমাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিজনেজ প্রসেসআউটসোর্সিং তথা বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, নতুন প্রজন্মকে বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিপিও সেক্টরের অবস্থানকে তুলে ধরার লক্ষ্যে বাক্যের এই আয়োজন।
 
আয়োজকরা মনে করছেন যে দেশের বিজনেস প্রসেস আউটসোর্সিংয়ের (বিপিও) অপার সম্ভাবনা রয়েছে বিশ্ববাজারে।

বিগত বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষকরে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট ক্যাবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে দেশে এবং বিদেশে আউটসোর্সিং কাজে অংশগ্রহণ বাড়ছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa