ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিখ্যাত প্রতিষ্ঠানগুলোর সঙ্গে তথ্যপ্রযুক্তিতে একসময় কাজ করবে বাংলাদেশ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
বিখ্যাত প্রতিষ্ঠানগুলোর সঙ্গে তথ্যপ্রযুক্তিতে একসময় কাজ করবে বাংলাদেশ ছবি: সংগৃহীত

আগামীতে সিলিকন ভ্যালির গুগল, ফেসবুকের মতো শীর্ষ প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ উদ্যোগে বিভিন্ন উদ্ভাবনী প্রকল্পের কাজ করা হবে। ফলে ২০৩০ সালের মধ্যে বিশ্বের শীর্ষস্থানীয় তিনটি উদ্ভাবনী দেশের মধ্যে ঠাই পাবে বাংলাদেশ।



শনিবার রাজধানীর ম্যারিয়ট কনভেনশন সেন্টারে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট ভিত্তিক ওয়েবসাইট ও কল সেন্টার পোর্টাল `ডক্টরোলা ডটকম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আশাবাদ ব্যক্ত করেন বেসিস সভাপতি শামীম আহসান।

উদ্ভাবনীমূলক প্রকল্প বাস্তবায়নে বর্তমানে বেসিস সদস্য কোম্পানিদের নিয়ে কাজ করছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর সহ-সভাপতি প্রফেসর ডা. এম এ রউফ সরদার। উপস্থিত ছিলেন ডক্টরোলা ডটকমের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আবদুল মতিন ইমনসহ দেশের স্বনামধন্য বিশেষজ্ঞ ডাক্তার এবং স্বাস্থ্য, আইসিটি ও স্টার্টআপ সেক্টরের বিশিষ্ট ব্যক্তিরা।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আবদুল মতিন ইমন বলেন, বাংলাদেশে প্রযুক্তির সহায়তায় মানুষের জীবনের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি হলেও স্বাস্থ্য খাতে সেই তুলনায় অগ্রগতি কম।

এখনও দেশের অনেক স্থানে সঠিক ডাক্তার দেখানোর প্রচলন নেই বললেই চলে। তাছাড়া সচেতনতার অভাব ও বিশেষজ্ঞ ডাক্তার পর্যন্ত পৌছানো কঠিন হবার কারণে পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

বাংলাদেশের মানুষকে স্বাস্থ্যসেবা নিয়ে আরও সচেতন করতে ও চিকিৎসা সেবায় সঠিক দিকনির্দেশনা দিতে ডক্টরোলা ডটকম প্রতিজ্ঞাবদ্ধ।

উল্লেখ্য, একবছর আগে সীমিত আকারে ডক্টরোলা ডটকম যাত্রা শুরু করে। ইতিমধ্যে দেশব্যাপী দুই হাজারের বেশি রোগীকে সেবা প্রদান করেছে। বর্তমানে তাদের সাথে সম্পৃক্ত রয়েছেন প্রায় দুইশ’ হাসপাতাল ও কয়েক হাজার ডাক্তার।

সম্প্রতি এই কার্যক্রম সম্প্রসারণের জন্য বিনিয়োগ প্রতিষ্ঠান বিডি ভেঞ্চার লিমিটেডের সাথেও চুক্তিবদ্ধ হয়েছে ডক্টরোলা লিমিটেড।

ডক্টরোলা ডটকমে চিকিৎসা প্রার্থীরা বিনামূল্যে সেবাটি পাওয়া যায়। ফলে ডাক্তারের জন্য দীর্ঘ লাইনে দাঁড়ানো অথবা ডাক্তারের সহকারিকে বারবার ফোন করার ঝামেলার হাত থেকে বেঁচে যাবেন চিকিৎসা প্রার্থীরা।

তাছাড়া ডক্টরোলার ডাটাবেজ থেকে প্রয়োজনীয় ডাক্তারকে সুবিধাজনক সময়ে ও স্থানে পাওয়ার স্বাধীনতা থাকছে।

ডাক্তারের সাথে অ্যাপয়েন্টমেন্টের জন্য ডক্টরোলার হটলাইনে ০৯৬০৬৭০৭৮০৮ (সকাল ৮টা থেকে রাত ১০টা) ফোন করে অথবা অনলাইনে (www.doctorola.com) যেকোনো সময়ে ভিজিট করে পাওয়া যাবে চিকিৎসা সেবা।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa