ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

শতবর্ষে ডিজিটালাইজড হচ্ছে শ্যামগ্রাম মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয়

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
শতবর্ষে ডিজিটালাইজড হচ্ছে শ্যামগ্রাম মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয় ছবি: সংগৃহীত

সর্বস্তরে এখন প্রযুক্তি ছড়িয়ে পড়ছে। গ্রাম অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও  প্রযুক্তির আওতায় আনা হচ্ছে।

যে দিকটি বিবেচনায় নিয়ে শতবর্ষ উদযাপন উপলক্ষে ডিজিটালাইজড করা হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয়।

১১৫ বছরের পুরনো এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন তৎকালীন জমিদার মোহিনী কিশোর রায় বাহাদুর।

বিদ্যালয় কর্তৃপক্ষ সুত্র মতে, ইতিমধ্যে বিদ্যালয়ের একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। এখন থেকে বিদ্যালয়ের সব তথ্য এখানে পাওয়া যাবে।

এ বিষয়ে প্রধান শিক্ষক মোস্তাক আহাম্মেদ বলেন, বিভিন্ন সমস্যার কারণে বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হয়নি। দেরিতে হলেও প্রাক্তন শিক্ষার্থী ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সহযোগিতায় ১১৫ বছর উদযাপন করা হবে।

ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র ছাত্রীরা সবাই শতবর্ষ উদযাপনের সুযোগ পাবে। ফলে নতুন ও পুরাতন শিক্ষার্থীদের মধ্যে এক নতুন বন্ধন সৃষ্টি হবে।

তিনি আরও বলেন, এই অনুষ্ঠানকে ঘিরে বিদ্যালয়কে অনলাইনে আনতে পেরেছি। অনুষ্ঠানের রেজিস্ট্রেশন থেকে শুরু করে বিদ্যালয়ের সব তথ্য এখন থেকে পাওয়া যাবে অনলাইনে। শিক্ষার্থীরা এখন অনলাইন নিবন্ধনের সুযোগ পাবেন। নিবন্ধন পক্রিয়া শেষ হবে ৩১ ডিসেম্বর । আর ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে শতবর্ষ উদযাপন।

শিক্ষার্থীদের অনলাইনে নিবন্ধন করতে যেতে হবে এই লিংকে :  www.shyamgrammkhighschool.com

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa