ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৫
সিটি ইউনিভার্সিটিতে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: রাজধানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে অবস্থিত সিটি ইউনিভার্সিটির সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়ে গেল ‘ইন্ট্রা ইউনিভার্সিটি কম্পিউটার প্রোগ্রামিং কনটেস্ট, সামার-২০১৫’।

গত বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির সিটি ক্যাম্পাসে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।



এতে অংশ নেয় বিশ্ববিদ্যালয়টির সিএসই ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইলেক্ট্রনিক্স (ইইই) বিভাগের ১১টি দল। প্রতি দলে সর্বোচ্চ তিনজন করে সদস্য থাকার সুযোগ ছিল।

প্রতিযোগিতার চূড়ান্ত ধাপে অংশগ্রহণকারীদের আড়াই ঘণ্টা সময় বেঁধে দিয়ে আটটি সমস্যা সমাধান করতে বলা হয়। সবগুলো সমস্যারই সি++ বা জাভায় সমাধান করতে হয়েছে প্রতিযোগীদের।

প্রতিযোগিতায় তিনটি সমস্যা সমাধান করে ‘সিইউ ডটজিরো’ টিম প্রথম স্থান অধিকার করে। এই দলের প্রতিযোগীরা ছিলেন, রেদুয়ানুর রাফি, মাহমুদ রায়হান ও মো. সোহানুর রহমান।

একটি সমস্যা সমাধান করে ‘টিম সিইউ এসটিডিও.এইচ’ দ্বিতীয় স্থান অধিকার করে। এই দলের সদস্যরা হলেন মো. দিদারুল ইসলাম ও এএসএম হামায়ূন কবির। সিটি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের দল ‘টিম ট্রায়াঙ্গল’ তৃতীয় স্থান অধিকার করে এ প্রতিযোগিতায়। এ দলে ছিলেন মো. নাজমুল হাসান, গোপাল সাহা ও শেখ শাহরিয়ার ইসলাম।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শাখাওয়াত হোসেন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মো. সাফায়েত হোসেনসহ একই বিভাগের সমন্বয়ক, মডারেটর, প্রশিক্ষক ও নির্বাহীরা। এছাড়া আরও উপস্থিত ছিলেন অংশগ্রহণকারী বিভাগ ও দলগুলোর অন্যান্য সদস্যরাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, নভেম্বর০৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।