ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ল্যাপটপ মেলা শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
ঢাকায় ল্যাপটপ মেলা শুরু বৃহস্পতিবার ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী বৃহস্পতিবার (১২ নভেম্বর) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘এডুমেকার ল্যাপটপ মেলা-২০১৫’।  
 
মেলায় ৭টি প্যাভিলিয়ন, ১৩টি মিনি প্যাভিলিয়ন ও ৪৯ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

এসব পণ্যে ছাড়, উপহারের পাশাপাশি মেলায় থাকছে ৪টি সেমিনার ও কর্মশালা। আয়োজিত হবে গেমিং প্রতিযোগিতা।
 
সোমবার (০৯ নভেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, এইচপি’র রিটেইল অ্যাকাউন্ট ম্যানেজার সালাউদ্দিন মোহাম্মদ আদেল, আসুসের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার আল ফুয়াদ, এক্সিকিউটিভ টেকনোলজিস লিমিটেডের ডিজিএম বিজনেস ডেভেলপমেন্ট এম কে পাশা খান, ডেলের বিপণন প্রধান প্রতাপ সাহা উপস্থিত ছিলেন।
 
মেলা আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১৬তম ল্যাপটপ মেলা।
 
এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, ২০০৮ সাল থেকে প্রতিবছর এ মেলা আয়োজন করা হচ্ছে। আগের মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিলো প্রত্যাশার চেয়েও বেশি। কলেবর বৃদ্ধির পাশাপাশি এবারের মেলাকে বরাবরের মতোই আকর্ষণীয় করে তোলা হচ্ছে।
 
মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেট অ্যান্টিভাইরাস, সিস ইনফ্লেক্সিয়ন পয়েন্টের মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাবে।
 
মেলায় অংশ নিচ্ছে স্মার্ট টেকনোলজিস লিমিটেড, গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড, কম্পিউটার সোর্স, ফ্লোরা লিমিটেড, লেনোভো, এইচটিএস, গ্যাজেট গ্যাং সেভেন, ডিএক্স জেনারেশন, মাইক্রোল্যাব, কম্পিউটার ভিলেজ, এজিডি আইটি সল্যুশনস, বিট্রাক টেকনোলজিস লিমিটেডসহ আরও কিছু প্রতিষ্ঠান।
 
প্রদর্শনীতে পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেটও। মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে।
 
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এ সুযোগ পাবেন।
 
এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহাম্মদ খান জানান, এবারের মেলায় বিক্রিত টিকিটের টাকা দূরারোগ্য লিউকোমিয়ায় আক্রান্ত দৈনিক কালের কণ্ঠের সাব-এডিটর লতিফুল হকের চিকিৎসায় প্রদান করা হবে। তার চিকিৎসা কাজে প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন।
 
মেলা নিয়ে ফেসবুকের অফিসিয়াল ইভেন্ট পেইজে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগ্রহীরা https://goo.gl/wdcWjT ঠিকানায় গিয়ে কুইজে অংশ নিয়ে ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।
 
প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেসবুক পেজে পাওয়া যাবে।
 
এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘এডুমেকার’। সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি ও লেনোভো। মেলার টিকিট বুথ পার্টনার ই-স্ক্যান অ্যান্টিভাইরাস, রেডিও পার্টনার পিপলস রেডিও এবং মিডিয়া পার্টনার টেকশহরডটকম।
 
বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।