ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ মেলায় যতো অফার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
ল্যাপটপ মেলায় যতো অফার ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শেষ দিন জমে উঠতে শুরু করেছে এডুমেকার ল্যাপটপ মেলা। ক্রেতা আকর্ষণ ও বিকিকিনি বাড়াতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান, ব্র্যান্ডগুলোতে রয়েছে মূল্যছাড়সহ হরেক অফার।



বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনদিনব্যাপী এ মেলায় ক্রেতারা বাজার থেকে কম দামে পছন্দনীয় গ্যাজেটসহ নানা পণ্য কিনতে হাজির হচ্ছেন। সাপ্তাহিক ছুটির দিন সকাল ১০টার পর থেকেই ক্রেতা-দর্শনার্থীরা আসতে শুরু করেছেন মেলায়। মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। মেলায় রয়েছে নানা ব্র্যান্ডের নানান অফার ও মূল্য ছাড়, রয়েছে উপহার সামগ্রী ও স্ক্রাচ কার্ডে পুরস্কার।
 
এইচপি
মেলায় এইচপির মূল্যছাড় আর ‘স্ক্যাচ অ্যান্ড উইন’ অফারে প্রতিটি ল্যাপটপে রয়েছে সর্বনিম্ন ৫শ টাকা থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। এছাড়াও রয়েছে গিফট ভাউচার। যেখানে প্রতিটি ল্যাপটপের সঙ্গে ক্রেতারা ৫শ টাকার একটি গিফট ভাউচার পাচ্ছেন।

মেলায় এইচপির ল্যাপটপ কিনে কুইজে অংশ নিয়ে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে এইচপি ইনকর্পোরেটেড। ফেসবুকে কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে মেলায় এসে পুরস্কার জেতার সুযোগও দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
এসার
প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান এসার এফ সিরিজ নামে নতুন সিরিজ উন্মোচন করছে মেলায়। এছাড়াও সিক্স জেন নামে আরেকটি ল্যাপটপ নিয়ে এসেছে এসার। এসব ল্যাপটপে বেশ কয়েকটি ছাড়ও দিয়েছে। এসার ল্যাপটপে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়াও থাকছে র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে এসার তিনদিনে ৬টি টেলিভিশন, ৩টি হোম থিয়েটার ও ৩টি ফ্রিজ পুরস্কার দেবে।
 
মূল্যছাড় আর অফারের সঙ্গে নিশ্চিত উপহার অফারও দিয়েছে এসার। অফারের আওতায় ক্রেতারা পাবেন একটি করে এসারের জ্যাকেট। রয়েছে এসার হ্যাপি আওয়ার নামে একটি বিশেষ অফার। যেখানে ঘণ্টায় ঘণ্টায় কিছু আকর্ষণীয় অফার দেবে।
 
ডেল
নতুন কোনো মডেলের ল্যাপটপ না আনলেও সম্প্রতি বাজারে আনা কয়েকটি নতুন মডেলের ল্যাপটপে ছাড় আর অফার ঘোষণা করেছে ডেল। স্ক্র্যাচ অ্যান্ড উইন নামে একটি ধামাকা অফার দিয়েছে ডেল। ল্যাপটপ কিনলে ক্রেতারা পাচ্ছেন একটি স্ক্র্যাচকার্ড। আর সেই স্ক্র্যাচকার্ড ঘষে ভাগ্যবান ক্রেতারা পেতে পারেন একটি অত্যাধুনিক বাইসাইকেল, ডেলের মনিটর, প্রিন্টার, হার্ডড্রাইভ ও মাউস। নিশ্চিত উপহার হিসেবে গ্রাহকরা পাবেন আগোরায় কেনাকাটার ৫শ টাকার গিফট ভাউচার।
 
আসুস
সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাওয়া যাচ্ছে আসুসের স্টলে। ‘উইন্টার জ্যাকেট অফার’ নামে আসুস ল্যাপটপ ক্রেতাদের জন্য নিশ্চিত উপহার হিসেবে পাচ্ছেন একটি করে উইন্টার জ্যাকেট বা হুডি। এছাড়াও মেলায় আসুস ব্র্যান্ড তাৎক্ষণিক ছাড় দিচ্ছে।

লেনোভো
লেনোভো ল্যাপটপ মেলায় ‘অস্থির অফার’ নামে একটি স্ক্র্যাচ কার্ড দিচ্ছে। কার্ড ঘষে পাবেন নিশ্চিত উপহার আর অবিশ্বাস্য মূল্যছাড়। স্ক্র্যাচ কার্ডে উপহার হিসেবে সনি ব্র্যান্ডের ব্রাভিয়া এলইডি টিভি, স্মার্টফোন, ট্যাব, প্রিন্টার, টি-শার্ট, স্পিকার, মাউস, পেনড্রাইভসহ আরও কিছু আকর্ষণীয় পুরস্কার।
এসব ছাড় উপহারের পাশাপাশি লেনোভো তাদের ল্যাপটপের সঙ্গে সিকিউরিটি হিসেবে বিনামূল্যে পান্ডা অ্যান্টিভাইরাস দিচ্ছে একদম ফ্রি।
 
এইচটিএস
এইচটিএস ব্র্যান্ড শিশুদের ব্যবহারোপযোগী দু’টি ট্যাবলেট পিসি নিয়ে এসেছে। সাড়ে চার হাজার টাকা ও সাড়ে তিন হাজার টাকার ট্যাবলেট দুটি ৫শ টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে।
 
ফ্লোরা লিমিটেড
ফ্লোরা লিমিটেড ইউরোপিয়ান ট্যাবলেট পিসি ব্র্যান্ড প্রেস্টিজিও দেশের মানুষের কাছে ব্র্যান্ডটির পরিচিতি ও ব্যবহার বাড়াতে মূল্যছাড় দিচ্ছে তারা। এছাড়াও প্রতিটি পণ্যের সঙ্গে ফ্লোরা লিমিটেড গিফট হিসেবে দিচ্ছে পেনড্রাইভ অথবা টি-শার্ট।
 
গ্যাজেট গ্যাং সেভেন
গ্যাজেট গ্যাং সেভেন এবারের ল্যাপটপ মেলায় একটি নতুন ট্যাবলেট পিসি নিয়ে এসেছে। কোয়ার্ড কোর প্রসেসর ও এক গিগাবাইট র‌্যামের ট্যাবলেট পিসিটিতে দুই হাজার টাকা মূল্যছাড় দিচ্ছে তারা। ১০ হাজার ৭শ টাকা রেগুলার দাম নির্ধারণ করা হলেও মেলায় ট্যাবটি দুই হাজার টাকা মূল্যছাড়ে ৮ হাজার ৭শ টাকায় পাওয়া যাবে।
 
অ্যাক্সেসরিজ পণ্যে মূল্যছাড়
মেলায় রাপু, গোল্ডেনফিল্ড, এডাটা, পান্ডা, টোটোলিংক ও হান্টকি ব্র্যান্ডের কম্পিউটার অ্যাক্সেসরিজ পণ্য বিক্রি করছে গ্লোবাল ব্র্যান্ড। মাউস, কী-বোর্ড, পেনড্রাইভ, হার্ডড্রাইভসহ অন্যান্য অ্যাক্সেসরিজ বিশেষ মূল্যছাড়ে বিক্রি করছে পরিবেশক প্রতিষ্ঠান। টোটোলিংকের পণ্য কিনলে গিফট অফার হিসেবে ক্রেতারা পাচ্ছেন টি-শার্ট, বিশেষ মূল্যছাড় সুবিধা।
 
মূল্যছাড়ে অ্যান্টিভাইরাস
ল্যাপটপ মেলায় প্রযুক্তি ডিভাইস সুরক্ষিত রাখতে সিকিউরিটির জন্য থাকছে অ্যান্টিভাইরাসের। অ্যান্টিভাইরাস নিয়ে বেশ কয়েকটি ব্র্যান্ড অংশ নিয়েছে, তারা দিচ্ছে বিভিন্ন ছাড়।
 
ই-স্ক্যান
অ্যান্টিভাইরাস ব্র্যান্ড ই-স্ক্যান তাদের প্রতিটি পণ্য কিনলে একটি করে ২০ হাজার এমএএইচ পাওয়ার ব্যাংক দিচ্ছে ফ্রি। এছাড়াও ছয় মাসের লাইসেন্সসহ অ্যান্ড্রয়েড মোবাইল সিকিউরিটি অ্যান্টি ভাইরাস দিচ্ছে তারা।
 
কম্পিউটার ভিলেজ
ম্যাকাফি ইন্টারনেট সিকিউরিটি অ্যান্টিভাইরাস মেলায় তিনটি ভিন্ন ভিন্ন প্যাকেজ নিয়ে হাজির হয়েছে। একজন ব্যবহারকারীর এক বছরের জন্য রেগুলার মূল্য এক হাজার টাকা। মেলায় তা মূল্যছাড় দিয়ে বিক্রি হচ্ছে ৫শ টাকায়। এছাড়াও একজন ব্যবহারকারী তিন বছর দুই হাজারের বদলে এক হাজার এবং তিনজন ব্যবহারকারী এক বছরের প্যাকেজ ২ হাজার শ টাকার পরিবর্তে ৮শ টাকা মূল্যছাড়ে পাবেন ১ হাজার ৪শ টাকায়। অ্যান্টিভাইরাস নিয়ে মেলায় আরও রয়েছে ই-সেট। তারাও মেলা উপলক্ষে ছাড় দিচ্ছে।
 
সিকিউরিটি পণ্যে মূল্যছাড়
মেলায় রয়েছে সিকিউরিটি পণ্য- বাসাবাড়ি ও অফিস-দোকানে নিরাপত্তা নিশ্চিত করতে ক্লোজ সার্কিট ক্যামেরা। মালয়েশিয়াভিত্তিক কোম্পানি এজিডি আইটি সল্যুশন বিডি অ্যানালগ ও আইপি দুটি পৃথক প্যাকেজে মনিটর, হার্ডডিস্ক, ক্যাবলসহ তাদের পণ্যে বিশেষ অফার দিয়েছে। প্রতিটি প্যাকজে ৪০ মিটার ভিডিও ক্যাবল আর নিশ্চিত হিসেবে একটি করে স্মার্টফোন পাচ্ছেন ক্রেতারা। দুই, চার, আট ও ১৬টি ক্যামেরাসহ প্যাকেজ দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
এমআইএইচ/এমএইচপি/এএ

** ল্যাপটপ মেলার শেষ দিনে বেশি বেচা-কেনার প্রত্যাশা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad