ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

দু’দিনব্যাপী চতুর্থ সিএসই উৎসব শুরু ৪ ডিসেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
দু’দিনব্যাপী চতুর্থ সিএসই উৎসব শুরু ৪ ডিসেম্বর

ঢাকা: আগামী ৪ ও ৫ ডিসেম্বর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিএসই বিভাগের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ‘৪র্থ সিএসই উৎসব- ২০১৫’। দু’দিনব্যাপী এ উৎসবে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও উচ্চ-মাধ্যমিক পর্যায়ের ছাত্রছাত্রীদের জন্য রয়েছে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের সুযোগ।



উৎসবে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্রছাত্রীদের জন্য থাকছে ‘বট-বল’ নামক রোবটিক্স প্রতিযোগিতা। সঙ্গে থাকছে আইটি অলিম্পিয়াড, গেমিং প্রতিযোগিতা, বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে অংশগ্রহণের সুযোগ।

অন্যদিকে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য থাকছে বিতর্ক প্রতিযোগিতা এবং  আইটি অলিম্পিয়াড। দু’দিনব্যাপী এ উৎসবের অন্যতম আকর্ষণ হিসেবে আছে আইসিটি মেলা। প্রযুক্তিপণ্য বিপণন ও তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো মেলায় অংশ নিচ্ছে।

এছাড়া থাকছে দেশের খ্যাতনামা প্রযুক্তিবিদদের অংশগ্রহণে বিভিন্ন সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন। শিক্ষার্থীদের সর্বাধুনিক প্রযুক্তি ও প্রযুক্তি ইন্ডাস্ট্রির সঙ্গে পরিচয় করিয়ে দিতে উৎসবের আয়োজন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

উৎসবটি আয়োজনে সার্বিক সহযোগিতা করছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ), বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) বাঙলা।

রেজিস্ট্রেশন ও বিস্তারিত তথ্য পাওয়া যাবে wubcsefest.org এ ওয়েবসাইটে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa