ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

শাবিপ্রবিতে দু’দিনব্যাপী সিএসই কার্নিভাল শুরু শুক্রবার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
শাবিপ্রবিতে দু’দিনব্যাপী সিএসই কার্নিভাল শুরু শুক্রবার

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শুক্রবার (২৭ নভেম্বর) থেকে শুরু হচ্ছে দু’দিনব্যাপী সিএসই কার্নিভাল-২০১৫।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ জাতীয় ইভেন্ট ‘আইপিভিশন সিএসই কার্নিভাল-২০১৫’।



এ বছর সিএসই কার্নিভালের টাইটেল স্পন্সর আইপিভিশন কানাডা ইনকরডোরেশন। কার্নিভালে বিভিন্ন ধরনের আয়োজনের মধ্যে প্রধান চারটি ইভেন্ট হচ্ছে- প্রোগ্রামিং প্রতিযোগিতা, সফটওয়্যার প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শনী ও গেমিং প্রতিযোগিতা।

প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নেবে দেশের ৪৬টি বিশ্ববিদ্যালয় থেকে ১৪৫টি দল। এরমধ্যে ২৮টি বিশ্ববিদ্যালয় থেকে একাধিক দল অংশ নেবে।

সফটওয়্যার প্রতিযোগিতায় অংশ নেবে ১২টি বিশ্ববিদ্যালয় থেকে ২২টি দল। আর প্রজেক্ট প্রদর্শনীতে অংশ নেবে ১৩টি বিশ্ববিদ্যালয়ের ৩০টি দল।

গেমিং প্রতিযোগিতায় ফিফা-১৫, নিড ফর স্পিড এবং কাউন্টার স্ট্রাইকের মতো জনপ্রিয় গেমিংয়ের আয়োজন থাকবে।

শনিবার (২৭ নভেম্বর) বিকেলে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে দু’দিনব্যাপী এ জাতীয় উৎসব। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa