ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

দ্বিতীয় জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার ‘ইউসি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
দ্বিতীয় জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার ‘ইউসি’

ঢাকা: মোবাইল ইন্টারনেট ব্রাউজার ইউসি বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার হিসেবে স্বীকৃতি পেয়েছে।

ইউসি ওয়েব কোম্পানির তৈরি আলীবাবা গ্রুপের পণ্যটি স্বাধীন ওয়েব ট্রাফিক বিশ্লেষণ স্ট্যাট কাউন্টারের তথ্যানুযায়ী, গ্লোবাল মার্কেটের ১৭.৪২ শতাংশ শেয়ার নিয়ে ইউসি এ অবস্থান অর্জন করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।



অক্টোবর মাসে এশিয়ার দ্বিতীয় জনবহুল দেশ ভারতে অর্ধেকেরও বেশি (৫৪.৪২ শতাংশ) এবং তৃতীয় জনবহুল দেশ ইন্দোনেশিয়ায় ৪৯.০৫ শতাংশ মোবাইল মার্কেট শেয়ার অর্জন করেছিলো ব্রাউজারটি।

দ্রুতগতির ইন্টারনেট সেবা এবং খুব সহজে লোকাল তথ্য ও সেবা পাওয়াই মূলত ইউসি ব্রাউজারের জনপ্রিয়তার প্রধান কারণ।

আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের প্রধান ইয়্যু উংফু বলেন, ইউসি ব্রাউজারের ওয়ান স্টপ সার্ভিস, সহজলভ্যতা ও বিশ্বব্যাপী ব্যবহারকারীদের মোবাইল লাইফস্টাইলকে নতুন রূপ দেওয়ার মাধ্যমেই ইউসি বিশ্বের প্রধান দু’টি জনপ্রিয় মোবাইল ব্রাউজারের একটি হয়েছে।

চীন, ভারত ও ইন্দোনেশিয়ার পাশাপাশি বাংলাদেশ এবং পাকিস্তানেও ইউসি ব্রাউজারের ব্যবহারকারী বেড়েছে। বর্তমানে বাংলাদেশে প্রতিদিন ১০০ জন ইন্টারনেট ব্যবহারকারীর ২৫ জন ইউসি ব্রাউজার ব্যবহার করেন।
 
এই অর্জন উপলক্ষে নিউইয়র্কের টাইমস স্কয়ারে ইউসি একটি উদযাপনের আয়োজন করে। যেখানে একটি বড় পর্দায় দেখা যায় ইউসি ব্রাউজার বলছে 'Hi, Chrome".
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa