ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

আইসিসিবিতে লেদারটেক ট্রেড শোর শেষদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
আইসিসিবিতে লেদারটেক ট্রেড শোর শেষদিন ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী চামড়া শিল্পের বৃহত্তম ‘লেদারটেক ট্রেড শো’র শেষদিনে বাড়ছে দর্শনার্থীদের সমাগম চলছে।
 
শনিবার (২৮ নভেম্বর) বেলা ১১টা থেকে প্রদর্শনীতে দেশ-বিদেশের বহু দর্শনার্থী আসতে শুরু করেন।



সকালের দিকে প্রদর্শনীতে অনেক ছোট-বড় ব্যবসায়ী ও দর্শনার্থীদের উপস্থিতি কিছুটা কম হলেও দুপুরের পর মানুষের ভিড় বাড়ছে।
 
সরেজমিনে দেখা যায়, আইসিসিবির দুটি হলে দেশ-বিদেশের বিভিন্ন কোম্পানির স্টলে ঘুরে চামড়াজাত বিভিন্ন পণ্য প্রস্তুতের মেশিনারি ও চমড়াজাত পণ্য সম্পর্কে ধারণা দিচ্ছেন দর্শনার্থীরা।
 
শেষ দিনের প্রদর্শনী শনিবার সন্ধ্যায় শেষ হবে। সমাপনী অনুষ্ঠানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি নাসিম মঞ্জুর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তৃতীয়বারের মতো আয়োজিত লেদারটেক শো’র উদ্বোধন করেন শিল্প সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া।
 
আয়োজকরা জানান, তিন দিনের এই প্রদর্শনীতে তুরস্ক, মিশর, শ্রীলঙ্কা, ইতালি, সিঙ্গাপুর, হংকং, জাপানের ১৪০টি প্রতিষ্ঠান এবং ভারত ও চীনের ৫০টি বড় প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠান আলাদভাবে স্টল ও প্যাভিলিয়নের মাধ্যমে প্রয়োজনীয় লেদারের মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্য, কম্পোনেন্টস, ক্যামিকেল ও এক্সেসরিজ তুলে ধরছে।
 
চামড়া শিল্পের এই ট্রেড শোতে প্রধান পৃষ্ঠপোষক হলো- লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

এছাড়া বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেনারস কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস ও ইন্ডিয়ান ফুটওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যাসোসিয়েশেনও প্রদর্শনীতে পৃষ্ঠপোষকতা করছে।
 
বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
টিএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa