ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

আইন-শৃঙ্খলা বাহিনীর সংকেত পেলেই খুলবে ফেসবুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
আইন-শৃঙ্খলা বাহিনীর সংকেত পেলেই খুলবে ফেসবুক

সিলেট: আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ইতিবাচক সংকেত পাওয়া মাত্রই বন্ধ থাকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ভাইবার খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে সিলেটের ঐতিহ্যবাহী মুরারি চাঁদ (এমসি) কলেজ ক্যাম্পাসে ফ্রি ওয়াই-ফাই সেবার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।



সরকারের আইসিটি বিভাগের তত্ত্বাবধানে এমসি কলেজে ওয়াই-ফাই সেবা চালু করে দেশের অন্যতম শীর্ষ মোবাইল অপারেটর রবি অজিয়াটা লিমিটেড।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, জাতীয় ও রাষ্ট্রীয় নিরাপত্তার স্বার্থে জনপ্রিয় এসব সামাজিক যোগাযোগ মাধ্যম সাময়িকভাবে বন্ধ রয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ইতিবাচক সংকেত পাওয়া মাত্রই এগুলো খুলে দেওয়া হবে।

বিশ্বব্যাপী সাইবার অপরাধ রুখতে সাইবার সিকিউরিটি একটি বড় ইস্যু উল্লেখ করে প্রতিমন্ত্রী পলক বলেন, ইন্টারনেটের ব্যবহারকারী যেমন বাড়ছে, তেমন প্রযুক্তিতে ঝুঁকিও বাড়ছে। এই ঝুঁকি নিয়ন্ত্রণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধে অচিরেই ডিজিটাল সিকিউরিটি ল প্রণয়ন করা হবে।

এর আগে এমসি কলেজের ছাত্র মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে কলেজ ক্যাম্পাসে ওয়াই-ফাই সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রবির চিফ করপোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, কলেজের উপাধ্যক্ষ মো. হায়াতুল ইসলাম আকঞ্জী।

অনুষ্ঠানের শুরুতে এমসি কলেজের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে সম্মাননা পদক দেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ। এছাড়া রবির পক্ষ থেকে অতিথিদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছাও জানানো হয়।

ওয়াই-ফাই ছাড়াও কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের আকর্ষণীয় ট্যারিফ প্ল্যান দিচ্ছে রবি।

উদ্বোধনের দিন থেকে ছয় মাস পর্যন্ত রবি সংযোগ ব্যবহারকারী এমসি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ওয়াই-ফাইর মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এজন্য অবশ্য একটি রবি নম্বরের প্রয়োজন হবে।

অনুষ্ঠানে রবির চিফ করপোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ এ প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করার জন্য কলেজ কর্তপক্ষকে ধন্যবাদ জানান।

এছাড়া ভবিষ্যতে দেশের অন্য শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও ওয়াই-ফাই সেবা দিয়ে তরুণদের সঙ্গে রবির বন্ধন দৃঢ় করতে চান বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১০ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এএএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa