ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

তরুণদের মাধ্যমে প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে হবে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
তরুণদের মাধ্যমে প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, তরুণদের কাজে লাগিয়ে তথ্য ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে হবে। সরকার তথ্য বিপ্লবের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ায় সব কিছুই করছে।



শনিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা ৬টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনুষ্ঠিত দু’দিনব্যাপী জাতীয় ইভেন্ট সিএসই কার্নিভালের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন উদ্ভাবনের প্রশংসা করে একটি বিশেষায়িত ল্যাবের জন্য প্রাথমিকভাবে চল্লিশ লাখ টাকা অনুদান ও দেশের সর্বপ্রথম ইনকিউভেশন (বিশেষায়িত গবেষণা) সেন্টার স্থাপনেরও প্রতিশ্রুতি দেন।

দেশে বর্তমানে ইন্টারনেট গ্রাহক সাড়ে পাঁচ কোটি ছাড়িয়ে গেছে উল্লেখ করে প্রতিমন্ত্রী পলক বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা তরুণ প্রজন্মকে জ্ঞান সম্পন্ন করে গড়ে তুলতে চাই। বিশ্বকে দেখাতে চাই, আমরা একটি মেধাবী ও প্রযুক্তি নির্ভর জাতি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ড. রাশেদ তালুকদার, প্রফেসর শহিদুর রহমান, সাইফুল ইসলাম, রাকিবুল হাসান, ড. শাহাদাত খান, আশরাফ হোসাইন প্রমুখ।

এবারের কার্নিভালে প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘এসি ড্রাগন’, প্রথম রানার্সআপ হয় শাবির ‘ডাউন টু দ্যা ওয়্যার’ এবং দ্বিতীয় রানার্সআপ হয় বুয়েটের ‘আরটিলিয়াস’ নামে সংগঠন।

বাংলাদেশে প্রথমবারের মত টানা ২৪ ঘণ্টা সফটওয়্যার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পঞ্চমবারের মতো শাবিপ্রবির সিএসই বিভাগ এ কার্নিভালের আয়োজন করে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa