ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দক্ষ ব্যবস্থাপনায় আইএসও ৯০০১ স্ট্যান্ডার্ড ধরে রেখেছে রবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
দক্ষ ব্যবস্থাপনায় আইএসও ৯০০১ স্ট্যান্ডার্ড ধরে রেখেছে রবি

ঢাকা: টানা ১০ বছর ধরে আইএসও ৯০০১ স্ট্যান্ডার্ড ধরে রেখেছে মোবাইল ফোন অপারেটর রবি। বাংলাদেশে রবিই প্রথম মোবাইল ফোন অপারেটর হিসাবে এ সাফল্য অর্জন করলো।


 
গ্রাহকদের মানসম্মত পণ্য ও সেবা প্রদানে রবি কতোটা প্রতিশ্রুতিবদ্ধ এ স্বীকৃতি তারই প্রতিফলন। রোববার (১৩ ডিসেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে টেলিকম অপারেটরটি।
 
আইএসও ৯০০১ স্ট্যান্ডার্ড অর্জনকারী একটি প্রতিষ্ঠান মানসম্মত ব্যবস্থাপনা কাঠামো অনুসরণ করে থাকে। এ স্ট্যান্ডার্ড অর্জন করতে একটি কোম্পানিকে নিয়মানুসারে প্রতিষ্ঠা ও পরিচালনা এবং মানসম্মত পণ্য ও সেবা প্রদানের পাশাপাশি দক্ষ জনবল নিয়োগের বিষয়টিও নিশ্চিত করতে হয়।
এ স্বীকৃতি একটি কোম্পানির চলমান কর্মকাঠামো ও কর্মপরিবেশের ক্রমোন্নতিকেও নির্দেশ করে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 
রবি কর্পোরেট অফিসে আনুষ্ঠানিকভাবে ইন্টারটেক বাংলাদেশ’র ডিরেক্টর ড. কার্তিক এনডি সম্প্রতি রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সুপুন বীরাসিংহের হাতে আইএসও ৯০০১ সনদটি তুলে দেন। এসময় রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
 
সনদ প্রদান অনুষ্ঠানে রবি’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সুলতান মাহমুদ ও জেনারেল ম্যানেজার ফজলে রাব্বি উপস্থিত ছিলেন। ইন্টারটেক বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ন্যাশনাল হেড ফর বিজনেস অ্যাসিউরেন্স ইমদাদ উল হক ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (বিজনেস) লায়েস খান।
 
রবি আজিয়াটা লিমিটেড মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও জাপানের এনটিটি ডকোমো ইনকর্পোরেশনের  যৌথ উদ্যোগ। রাজস্বের বিবেচনায় রবি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর, যার গ্রাহক সংখ্যা ২ কোটি ৮৪ লাখ (সেপ্টেম্বর)।
 
বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।