ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ওয়াই-ফাই ইন্টারনেট সেবায় অ্যাকসেসটেলের সঙ্গে রবি’র চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
ওয়াই-ফাই ইন্টারনেট সেবায় অ্যাকসেসটেলের সঙ্গে রবি’র চুক্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশজুড়ে গ্রাহকদের জন্য আরও বিস্তৃত ও মানসম্মত ডাটা সেবা প্রদানে ওয়াই-ফাই ইন্টারনেট চালু করবে মোবাইল ফোন অপারেটর রবি। এ পদক্ষেপ বাস্তবায়নে রবিকে প্রযুক্তিগত সহায়তা দেবে দেশের অন্যতম ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান অ্যাকসেসটেল।



রোববার (২৭ ডিসেম্বর) রবি করপোরেট অফিসে প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ও অ্যাকসেসটেলর চিফ এক্সিকিউটিভ অফিসার জেইন ওমর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ বিষয়ে একটি চুক্তি সই করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবি জানায়, সরকার ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার যে উদ্যোগ হাতে নিয়েছে এ পদক্ষেপ তার সঙ্গেই সামঞ্জস্যপূর্ণ। অন্যদিকে এই সেবা চালুর মাধ্যমে মোবাইল ফোন ডাটায় শীর্ষ অপারেটর হওয়ার লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেলো রবি।
 
উচ্চগতির ও সাশ্রয়ী মূল্যের ইন্টারনেট সেবার জন্য ক্রমবর্ধমান চাহিদা মেটানোর লক্ষ্যে থ্রি-জি সেবার প্রসার ঘটিয়ে যাচ্ছে রবি। ওয়াই-ফাই সেবাটি সে পদক্ষেপে এক নতুন মাত্রা যোগ করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
প্রাথমিকভাবে ওয়াই-ফাই সেবাটি দেশের প্রধান প্রধান মেট্রোপলিটন শহরগুলোতে চালু করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে সেবাটি।
 
ওয়াই-ফাই সেবা সম্পর্কে রবির চিফ অপারেটিং অফিসার (সিওও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকারের লক্ষ্য বাস্তবায়নে রবি সবসময়ই সহায়ক ভূমিকা পালন করছে। অ্যাকসেসটেল’র সঙ্গে গৃহীত এ পদক্ষেপের ফলে গ্রাহকরা নিজেদের সঙ্গে যোগাযোগ রক্ষা, তথ্য জানা ও ক্ষমতায়নের আরও সুযোগ গ্রহণ করতে পারবেন। আমরা বিশ্বাস করি ভবিষ্যতে সবাই ইন্টারনেটভিত্তিক যে সমাজের স্বপ্ন দেখছে তার শুরু এখানেই। আমরা ভবিষ্যতের সেই শক্তির দ্বারা বাংলাদেশের মানুষের ক্ষমতায়নে প্রতিনিয়ত ভূমিকা রেখে যাবো।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির মার্কেট অপারেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জ্যঁ-মিশেল আরনড শানুট, করপোরেট স্ট্রাটেজি’র ভাইস প্রেসিডেন্ট মো. ইফতেখারুল ইসলাম, জেনারেল ম্যানেজার মোহাম্মদ মশিউর রহমান ও ম্যানেজার মো. তোফাজ্জল হোসেন এবং অ্যাকসেসটেলর হেড অব মার্কেটিং রাহাত খান।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa