ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দুই হাজার টাকা ছাড়ে সিম্ফনির ফোর-জি সেট

হাসিবুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
দুই হাজার টাকা ছাড়ে সিম্ফনির ফোর-জি সেট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্মার্টফোন ও ট্যাব মেলা থেকে: বাজারে সাড়া জাগানো মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনির ফোর-জি নেটওয়ার্ক সংবলিত স্মার্টফোন ‘হিলিও এস ওয়ান’ বিক্রি হচ্ছে মাত্র চৌদ্দ হাজার চারশ’ টাকায়। সর্বাধুনিক প্রযুক্তির এ হ্যান্ডসেট কিনলেই ফ্রি হিসেবে মিলছে একটি পাওয়ার ব্যাংক।

এছাড়া রয়েছে জনপ্রিয় জেড৬, জেড৫ প্রো, এইচ৬০ হ্যান্ডসেটগুলো।

মেলা উপলক্ষে সিম্ফনির সব হ্যান্ডসেটে দেওয়া হচ্ছে চার শতাংশ মূল্য ছাড়। অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এসব মোবাইল সহজে ও স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যায়।

ছাড়ে সিম্ফনির এসব ফোন কিনতে চলে আসতে হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে তিন দিনব্যাপী চলমান ‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলায়। ’

গত বছর বাংলাদেশে সেরা ব্র্যান্ড হওয়ার কারণে দর্শনার্থী ও গ্রাহকদের সিম্ফনির ওপর অনেক বেশি আগ্রহ বেড়েছে বলে জানান সিম্ফনি মোবাইলের মার্কেটিং বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মাহবুব আইয়ুব (রূপক)। ক্রেতাদের পছন্দের তালিকায় প্রথম সারিতে থাকায় সন্তুষ্টি রয়েছে এ কর্মকর্তার কথায়।
তিনি বলেন, অল্প সময়ে ক্রেতারা তাদের পছন্দের তালিকায় সিম্ফনিকে রাখায় অসংখ্য কৃতজ্ঞতা। আমরাও তাদের স্বল্পমূল্যে সেরা মানের ফোন দিতে পেরে সন্তুষ্ট।

স্টল সূত্র জানায়, প্রায় ২২ মডেলের স্মার্টফোনের প্রদর্শনী রয়েছে স্টলে। প্রতিটি মডেলের হ্যান্ডসেট সম্পর্কে বিস্তারিত জানা যাচ্ছে এখান থেকে। দর্শনার্থীরা সিম্ফনির হ্যান্ডসেট সম্পর্কে জানার পাশাপাশি কিনতেও পারছেন।

২০০৮ সাল থেকে বাংলাদেশের বাজারে সিম্ফনি মোবাইলের যাত্রা শুরু। অল্প কিছুদিনের মধ্যে এ ব্র্যান্ডের মোবাইল গ্রাহকের পছন্দের তালিকায় প্রবেশ করে। সিম্ফনি মোবাইলের সবচেয়ে বড় দিক হলো, সব শ্রেণির গ্রাহকের জন্য বিভিন্ন মডেলের মোবাইল রয়েছে।

ফোর-জি প্রযুক্তির ‘হিলিও এস ওয়ান’ ফোনটির ফ্রন্ট ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। ষোলো হাজার ৫৯০ টাকা মূল্যের এ ফোনটি মেলা উপলক্ষে বিক্রি হচ্ছে চৌদ্দ হাজার ৩৯০ টাকায়। এছাড়া জেড৬ মডেলের দাম পড়বে ১১ হাজার ৮৯০ টাকা, জেড৫ প্রো’র দাম পড়বে ১১ হাজার ৯৯০ টাকা। এই তিন মডেলের মোবাইলের অন্যতম বৈশিষ্ট্য হলো দুই জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। আর এইচ৬০ এর দাম সাত হাজার ২৯০ টাকা।

মেলা চলাকালে (৭-৯ জানুয়ারি) প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ। প্রবেশ ফি ২০ টাকা। টিকিটের অর্থ ব্লাড ক্যান্সারে আক্রান্ত দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক লতিফুল হকের চিকিৎসা খরচ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সংগঠন বিআইজেএফের উদ্যোগে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণসহ জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হবে।

তবে পরিচয়পত্র প্রদর্শন করে স্কুল শিক্ষার্থী ও প্রতিবন্ধীরা মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এইচআর/জেডএস

** ওকাপিয়ার ঠাণ্ডা শীতে গরম অফার
** স্মার্টফোন ও ট্যাব মেলায় সন্তুষ্ট ক্রেতা-বিক্রেতারা
** স্মার্টফোন ও ট্যাব মেলায় তারুণ্যের জোয়ার
** স্যামসাং মোবাইল কিনলেই টিভি, গাড়ি!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।