ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
রাজশাহীতে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহী কলেজিয়েট স্কুলে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) বিকেলে মেলার উদ্বোধন করা হয়।

রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মাদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মাদ রফিকুল অালম বেগ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হবিবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন বিভাগের শিক্ষক প্রফেসর ড. রুবাইয়াত ইয়াসমিন।

শনিবার (২২ জানুয়ারি) দুই দিনব্যাপী এই ডিজিটাল উদ্ভাবনী মেলা শেষ হবে।

রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন প্রোগ্রামে ১০টি সামাজিক সমস্যা সমাধানের প্রেক্ষিতে 'Solve-A-Thon' প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। যার প্রাথমিক রাউন্ড আয়োজিত হবে ডিজিটাল ইনোভেশন ফেয়ার-১৬’র জেলা পর্যায়ের মেলাগুলোতে।

মেলায় সরকারি বিভিন্ন দফতরের ই-সেবা, নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে ডিজিটাল সেন্টার কার্যক্রম, শিক্ষা ক্ষেত্রে সায়েন্স বক্স, শিক্ষার উদ্ভাবনী উপকরণ, শিক্ষা বিষয়ক গেম ডেমোনেন্ট্রেশন, মুক্তপাঠ, মাল্টিমিডিয়া ক্লাশ, শিক্ষা বাতায়ন, স্বল্প ও বিনামূল্যে শিক্ষা উপকরণ প্রদর্শন করা হবে।

জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন সমস্যার সমাধানের লক্ষ্যে ডিজিটাল ইনোভেশন ফেয়ারের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে ‘সলভ এ থন’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিস্তারিত জানতে www.a2i.pmo.gov.bd ওয়েবসাইটে নিয়মাবলী ও নিবন্ধনের অনলাইন ফরম পাওয়া যাবে।

মেলায় বিভিন্ন প্রদর্শনিতে মোট ৮টি ক্যাটাগরিতে ১৪ জনকে পুরস্কার প্রদান করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।