ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস এর ২০১১ সংস্করণ অবমুক্ত

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০
ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস এর ২০১১ সংস্করণ অবমুক্ত

এ মুহূর্তে বিশ্বব্যাপী কমপিউটারের ডিজিটাল তথ্য নিরাপত্তায় ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস বেশ আলোচিত। স্বল্প সময়ে দেশেও অ্যান্টিভাইরাস হিসেবে ক্যাসপারস্কি তার অবস্থান সুদৃঢ় এবং গ্রহণযোগ্য করেছে।

বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাব তাদের সর্বশেষ ২০১১ সংস্করণ এর অ্যান্টিভাইরাস ও সিকিউরিটি সফটওয়্যার অবমুক্ত করেছে। এ উপলক্ষ্যে ৮ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের রাশিয়ান দূতাবাস এর চার্জ দ্য অ্যাফেয়ার্স এম জাবিতভ।

অনুষ্ঠানে কারিগরি দিক উপস্থাপনা করেন ক্যাসপারস্কি ল্যাবের দক্ষিণ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মিস সুক লিং গান। তিনি অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের উদ্দেশ্যে ক্যাসপারস্কি এর নতুন সংস্করণের বৈশিষ্ট্যগুলো তুলে ধরেন।

বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল তথ্য নিরাপত্তার কোনো বিকল্প নেই। সেজন্য অ্যান্টিভাইরাস এর গুরুত্বও অসীম। এরইমধ্যে দেশের বাজারে অ্যান্টিভাইরাস বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বাংলাদেশে ক্যাসপারস্কি ল্যাব এর নতুন ২০১১ সংস্করণের অ্যান্টিভাইরাস ও সিকিউরিটি সফটওয়্যারের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

‘টুয়াওয়াডস এ সেফ ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক স্লোগান নিয়ে ক্যাসপারস্কি ল্যাব নিরাপদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। উল্লেখ্য, ক্যাসপারস্কি ল্যাব এবং বাংলাদেশে এ ব্র্যান্ডের বিপণনকারী অফিসএক্সট্র্যাক্টস এর যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa