ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাবির কম্পিউটার সায়েন্স বিভাগে যন্ত্রপাতি দিলো গ্রামীণফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ঢাবির কম্পিউটার সায়েন্স বিভাগে যন্ত্রপাতি দিলো গ্রামীণফোন

গ্রামীণফোন সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টকে কিছু ব্যবহৃত নেটওয়ার্ক সংক্রান্ত যন্ত্রপাতি (রাউটার ও সুইচ) প্রদান করেছে। যন্ত্রপাতিগুলো তাদের গবেষণাগারে ব্যবহার করা হবে। 

ঢাকা: গ্রামীণফোন সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টকে কিছু ব্যবহৃত নেটওয়ার্ক সংক্রান্ত যন্ত্রপাতি (রাউটার ও সুইচ) প্রদান করেছে। যন্ত্রপাতিগুলো তাদের গবেষণাগারে ব্যবহার করা হবে।

 
 
গ্রামীণফোনের চিফ টেকনোলজি অফিসার মেদহাত এল হোসাইনী যন্ত্রপাতিগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারপারসন ড. সাব্বির আহমেদের হাতে তুলে দেন।  
 
গ্রামীণফোনের সিনিয়র ডিরেক্টর কমিউনিকেশনস নেহাল আহমেদ, ডিরেক্টর নেটওয়ার্ক প্ল্যানিং মো. মুনীর হাসান এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।  
 
রোববার (২০ নভেম্বর) অপারেটরটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ধরনের যন্ত্রপাতি সাধারণত ধ্বংস করে ফেলা হয়। গ্রামীণফোন তা শিক্ষামূলক কাজে প্রদানের মাধ্যমে নতুন দৃষ্টান্ত স্থাপন করলো।
 
বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।