ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

স্মার্টফোন অ্যাপসে ট্যা‌ক্সিক্যাব সা‌র্ভিস বেআই‌নি: বিআর‌টিএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
স্মার্টফোন অ্যাপসে ট্যা‌ক্সিক্যাব সা‌র্ভিস বেআই‌নি: বিআর‌টিএ

ঢাকায় যাত্রা শুরু করা স্মার্ট‌ফো‌নের অ্যাপসের মাধ্যমে ট্যাক্সিক্যাব সা‌র্ভিস বেআই‌নি ব‌লে জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআর‌টিএ)।
শুক্রবার (২৫ নভেম্বর) বিআর‌টিএ’র ফেসবু‌কে বিজ্ঞ‌প্তি‌টি দেখা যায়।

স্মার্টফোন অ্যাপসে ট্যা‌ক্সিক্যাব সা‌র্ভিস বেআই‌নি: বিআর‌টিএ
স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
ঢাকা: ঢাকায় যাত্রা শুরু করা স্মার্ট‌ফো‌নের অ্যাপসের মাধ্যমে ট্যাক্সিক্যাব সা‌র্ভিস বেআই‌নি ব‌লে বিজ্ঞ‌প্তি দি‌য়ে‌ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআর‌টিএ)।
শুক্রবার (২৫ নভেম্বর) বিআর‌টিএ’র ফেসবু‌কে বিজ্ঞ‌প্তি‌টি দেখা যায়।



এ‌তে বলা হয়, সরকা‌রের অনু‌মোদন ছাড়া কোনো ট্যা‌ক্সিক্যাব সা‌র্ভিস প‌রিচালনা করা বেআই‌নি, অ‌বৈধ ও শা‌স্তি‌যোগ্য অপরাধ। কোনো কোম্পা‌নি ট্যা‌ক্সিক্যাব প‌রিচালনা কর‌লে তা‌কে অবশ্যই সড়ক প‌রিবহন ও মহাসড়ক বিভা‌গের অনুম‌তি নি‌তে হয়। ভাড়ায়চা‌লিত বা রেন্ট-এ-কা‌র হিসেবে প‌রিচা‌লিত মোটরকার ও মাই‌ক্রোবাস আলাদা সি‌রি‌জে রে‌জি‌স্ট্রেশন নিতে হয়।

বিআর‌টিএ আ‌রও জানায়, অনলাইনভি‌ত্তিক ট্যা‌ক্সি সা‌র্ভিস সম্পূর্ণ বেআই‌নিভা‌বে ‌রিচা‌লিত হ‌চ্ছে, যা মোটরযান আইন ও বি‌ধির প‌রিপন্থী। এজন্য এ ধর‌নের বেআইনি কার্যকলাপ থে‌কে বিরত থাক‌তে উবার মা‌লিক ও চালক‌দের অনুরোধ জানায় বিআর‌টিএ।

‌বিআর‌টিএ প‌রিচালক (ই‌ঞ্জি‌নিয়ার) নুরুল ইসলামের স্বাক্ষর র‌য়ে‌ছে বিজ্ঞ‌প্তি‌তে।

মঙ্গলবার (২২ নভেম্বর) পৃথিবীর সর্ববৃহৎ ‘অন-ডিমান্ড’ পরিবহন সেবা উবার স্মার্টফোন অ্যাপসে মাত্র একটি বাটন চেপে যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করার পাশাপাশি চালক-পার্টনারদের জন্য সাশ্রয়ী সুবিধাজনক পরিষেবা চালু করেছে।

বাংলা‌দেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬/আপ: ১৬২৬ ঘণ্টা
এসএ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa