ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

অষ্টম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
অষ্টম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

অষ্টম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৬ এর চুড়ান্ত পর্ব অুনষ্ঠিত হয়েছে।
 

অষ্টম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর চুড়ান্ত পর্ব অুনষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) ঢাকার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অলিম্পিয়াডে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মির্জা মোঃ তানজিম শরীফ মুগ্ধ প্রথম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এটিএম জাহিদ হাসান দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তৌসিফ তাহের।

অলিম্পিয়াডের প্রথম ১০টি স্থানের মধ্যে ৭টি স্থানই দখল করে নেয় বুয়েটের শিক্ষার্থীরা। আর বাকী ৩টি স্থান দখল করে ঢাবি’র শিক্ষার্থীরা।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের স্বাগতিকতায় বাংলাদেশ গনিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন যৌথভাবে আয়োজন করে এই অলিম্পিয়াড। এতে ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের ৩ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ডিআইইউ’র উপাচার্য প্রফেসর ড. ই্উসুফ এম ইসলাম ও ভারপ্রাপ্ত উ্প-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী সকালে বেলুন  ও পায়রা উড়িয়ে গনিত অলিম্পিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন ডিআইইউ এর উপাচার্য  প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, বাংলাদেশ গনিত সমিতির সভাপতি প্রফেসর সাজেদা বানু,  এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিসেস রুবি গজনভী ও প্রফেসর মোঃ মনিরুল আলম সরকার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিআইইউ এর (ইন্টারন্যাশনালএফেয়ার্স) ও ন্যাচারাল সায়েন্সস ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন।
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa