ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক মেসেঞ্জারেও খেলা যাবে গেম!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ফেসবুক মেসেঞ্জারেও খেলা যাবে গেম!

গ্রাহক টানতে কসরতের কমতি নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের।

গ্রাহক টানতে কসরতের কমতি নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের।

এতদিন শুধু চ্যাটসহ ফেসবুকীয় সুবিধা নিয়ে মেসেঞ্জার অ্যাপটি ব্যবহৃত হলেও, এবার তাতে যুক্ত হচ্ছে একেবারে ভিন্ন একটি ফিচার।

তাই এখন থেকে লাইভ বা ইনস্ট্যান্ট গেম খেলতে পারবেন ব্যবহারকারীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম প্রকাশিত প্রতিবেদনগুলোর তথ্য মতে, গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ফেসবুক তাদের মেসেঞ্জার অ্যাপে দুইটি জনপ্রিয় গেম পেক-ম্যান এবং স্পেস ইনভেডার্স সহ মোট ১৭টি গেম নিয়ে আসার ঘোষণা দেয়।

ধারণা করা হচ্ছে এতকিছু করার পিছনে সোশ্যাল জায়ান্টের উদ্দেশ্য একটাই, আর যেটা হলো ব্যবহারকারীদেরকে আরও বেশী সময় মেসেঞ্জ্যার অ্যাপে আটকে রাখা।

আইওএস এবং অ্যান্ড্রয়েড অপারেটিংয়ে চলা ফেসবুকে মেসেঞ্জ্যারের নতুন এই সুবিধা পাবে আপাতত ৩০টি দেশের ব্যবহারকারীরা।

অ্যাপটি দিয়ে বন্ধুর সাথে আলাপ করার সময়ই সেখানে থাকা গেম কন্ট্রোলার আইকনটি চেপে পছন্দের গেম নির্বাচন করে শুরু করা যাবে গেম। একই সময় ব্যবহারকারীরা ওই গেমটির জন্য তার বন্ধুদেরকে চ্যালেঞ্জও জানাতে পারবেন।

ফেসবুক মূলত ২০১৪ সালে তাদের মেসেঞ্জার অ্যাপটিকে একটি স্বতন্ত্র অ্যাপ হিসেবে বাজারে ছাড়ে। এরপর থেকেই অ্যাপটিকে জনপ্রিয় করতে এর সাথে নানা ধরনের আকর্ষণীয় ফিচার একের পর এক যুক্ত করে চলেছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এমএডি/এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।