ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘মিক্স ৫২০’ এক চার্জে ১০ ঘণ্টা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
‘মিক্স ৫২০’ এক চার্জে ১০ ঘণ্টা

অনলাইন জুড়ে এখন চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভোর নতুন পণ্যের খবর।

অনলাইন জুড়ে এখন চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভোর নতুন পণ্যের খবর। বর্তমানে বাজারে আছে মিক্স ৫১০, তবে এই একই সিরিজে তারা আরেকটি ডিভাইসের কাজ শুরু করেছে।

মিক্স ৫২০ নামের এই ডিভাইসটির ছবিও ছড়িয়ে পড়েছে অনলাইনে। তবে এটা প্রতিষ্ঠানের ভেতরের কেউ করেনি। বহিরাগত দুজন লেনোভোর এ পণ্যের ছবি প্রকাশ করেছে বলে জানিয়েছে বিভিন্ন সংবাদমাধ্যম। আর এভাবেই নতুন ডিভাইসটির নকশা উন্মোচিত হয়ে গেছে।

এ বছরের আগষ্টে প্রতিষ্ঠানটি উন্মুক্ত করে মিক্স ৫১০।

বিশেষজ্ঞরা এ নিয়ে বলছেন, ২ ইন ১ ডিভাইসের বাজারে লেনোভো তার শক্তিশালী উপস্থিতি প্রদর্শনে এই পদক্ষেপ নিয়েছে। তারা কঠোর পরিশ্রম করছে নিজেদের অবস্থানকে আরো দুই ধাপ সম্মুখে নিয়ে যেতে।  

উইনফিউচারও তাদের রিপোর্টে বলছে যে, ২ ইন ১ ডিভাইসের বাজারে নতুন ডিভাইস আনতে কাজ করছে চীনা প্রতিষ্ঠানটি।
আসন্ন মিক্স ৫২০ নিয়ে এখন প্রত্যাশা এতে নতুন ইন্টেল কেবাই লেক প্রসেসর, ১৬ জিবি ৠাম থাকবে। এছাড়া ১২.৩ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটিকে দাগ, আচড় থেকে সুরক্ষিত করতে থাকবে গোরিলা গ্লাস।

উল্লেখ্য, লেনোভে মিক্স ৫১০ এ বছরের আইএফএ’তে অবমুক্ত করা হয়েছিল। ১২.২ ফুল এইচডি ডিসপ্লের এ পণ্যটিতে আছে ৮ জিবি ৠা্ম এবং ১ টিবি এসএসডি।

আরেকটি প্রতিবেদনের তথ্য অনুযায়ী মিক্স ৫২০’এ বাড়তি ফিচার হিসেবে থাকছে আরো ভালমানের ব্যাটারি যেটা এক চার্জে ১০ ঘণ্টা পর্যন্ত কার্যকর থাকবে।

এছাড়াও ব্যবহারকারীরা পাচ্ছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, সামনে পেছনে যথাক্রমে ৮ এমপি এবং ২ এমপি ক্যামেরা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।