ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট সচেতনতা বাড়াতে ‘সোশ্যাল মিডিয়া এক্সপো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ইন্টারনেট সচেতনতা বাড়াতে ‘সোশ্যাল মিডিয়া এক্সপো’

ইন্টারনেটের সুব্যবহার ও সচেতনতা বাড়াতে প্রথমবারের মতো সোশ্যাল মিডিয়া এক্সপো'র উদ্যোগ নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। যৌথভাবে অধিদপ্তরের সঙ্গে কাজ করবে ভার্ব ইভেন্টস লি.।

ঢাকা: ইন্টারনেটের সুব্যবহার ও সচেতনতা বাড়াতে প্রথমবারের মতো সোশ্যাল মিডিয়া এক্সপো'র উদ্যোগ নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। যৌথভাবে অধিদপ্তরের সঙ্গে কাজ করবে ভার্ব ইভেন্টস লি.।

আগামী ৩-৪ ফ্রেব্রুয়ারি এ এক্সপো অনুষ্ঠিত হবে আগারগাঁও সামরিক জাদুঘরে। সবার জন্য প্রদর্শনীটি উন্মুক্ত থাকবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।

রোববার (০৪ ডিসেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে সফটওয়্যার টেকনোলজি পার্কে অনুষ্ঠিত সংবাদ সম্মলেন এ তথ্য জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, দেশের প্রায় ৪০ শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। আমরা চাই ২০২১ সালে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দাঁড়াবে একশ’ শতাংশে। এ কারণেই আমাদের এ উদ্যোগ।

প্রতিমন্ত্রী আরো বলেন, ইন্টারনেটের যেমন সুব্যহারকারী আছেন তেমনি অনেকে এর অপব্যবহারও করে থাকেন। আমরা চাই ইন্টারনেটের সর্বোচ্চ ক্ষমতা সম্পর্কে মানুষকে সচেতন করতে।  

আইসিটি আইন সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে আইসিটি অ্যাক্ট রয়েছে। তবে আগামীতে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নামে আরেক ধরনের আইন আসতে যাচ্ছে। যার সুফল পাবেন ইন্টারনেট ব্যবহারকারীরা। মুক্তবাকের নামে কাউকে অপমান করা, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হলে তাকে তাৎক্ষণিক আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

এ ধরনের প্রদর্শনী গ্রাম পর্যায়ে ছড়িয়ে দেওয়ার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমদের ১৬ কোটি মানুষের মধ্যে ইন্টারনেট ছড়িয়ে দিতে হবে। তার আগে প্রয়োজন সবাইকে এ সম্পর্কে সচেতন করা। এজন্য বিভিন্ন জেলায় ১২৮ জন প্রতিনিধি তৈরি করা হবে।

এসময় ‘বিজয়৭১’ নামের একটি গুগল অ্যাপস'র উদ্বোধন করেন পলক।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ভার্ব’র নির্বাহী পরিচালক সামিয়া আহমেদ, হেড অব মার্কেটিং অমিতভ বড়ুয়া, অভিনেত্রী নওশীনসহ অন্যান্য মিডিয়া ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
জেডএফ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।