ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্য প্রযুক্তিতে নেতৃত্ব দেবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
তথ্য প্রযুক্তিতে নেতৃত্ব দেবে বাংলাদেশ ছবি- জি এম মুজিবুর- বাংলানিউজটোয়েন্টিফোর

বিশ্বের তথ্য প্রযুক্তিখাতে ভবিষ্যতে বাংলাদেশ নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ঢাকা: বিশ্বের তথ্য প্রযুক্তিখাতে ভবিষ্যতে বাংলাদেশ নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (০৪ ডিসেম্বর) দুপুর সোয়া ৩টায় রাজধানীর গ্রামীণফোন কার্যালয়ে ডেমু ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ খাতে তরুণ উদ্যোক্তা তৈরি হচ্ছে, যা সত্যি প্রশংসার দাবি রাখে। আমরা কাজ করে যাচ্ছি। তথ্য প্রযুক্তিখাতে ভবিষ্যতে বিশ্বব্যাপী বাংলাদেশ এগিয়ে যাবে। সেই লক্ষ্যে কাজ চলছে।
তিনি আরো বলেন, আমরা নতুন উদ্যোক্তাদের সহায়তা করতে চাই। আর্থিক ও টেকনিক্যাল সহায়তা দেওয়ার জন্য আমরা তৈরি। নতুন উদ্যোক্তারা কি করতে চান তারা যদি আমাদের সঙ্গে আলোচনা করেন তাহলে সহজেই নানা পদক্ষেপ নেওয়া সম্ভব।

গ্রামীণফোন আয়োজিত ডেমু ডে’তে তরুণ উদ্যোক্তারা তাদের অভিজ্ঞতার কথা জানান। বলেন তাদের সম্ভাবনার কথা।  

তরুণ উদ্যোক্তারা বলেন, বিশ্ব দরবারে আইসিটি খাতে বাংলাদেশের অপার সম্ভাবনা আছে। তবে সেক্ষেত্রে সরকারি সহায়তা প্রয়োজন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক পিটার ফারবার্গ, চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমানসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
ইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad