ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের সঙ্গে বিসিএস নেতাদের সাক্ষাত

‌‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের সঙ্গে বিসিএস নেতাদের সাক্ষাত

বাংলাদেশ ব্যাংকের সদ্য নিয়োগপ্রাপ্ত ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামানের সাথে সাক্ষাত করেছেন বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) প্রতিনিধিরা।
 

বাংলাদেশ ব্যাংকের সদ্য নিয়োগপ্রাপ্ত ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামানের সাথে সাক্ষাত করেছেন বাংলাদেশ কম্পিউটার সমিতি’র (বিসিএস) প্রতিনিধিরা।

বিসিএস সভাপতি আলী আশফাকের নেতৃত্বে প্রতিনিধি দলটি রোববার (০৪ ডিসেম্বর) তার কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে যান।

প্রতিনিধি দলটিতে অন্যদের মধ্যে ছিলেন বিসিএস’র সহ-সভাপতি ইউসুফ আলী শামীম,  মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

সাক্ষাতকালে বিসিএস সভাপতি বলেন, বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের উন্নয়ন ও প্রসার লাভে আপনার নিরলস কর্মপ্রচেষ্টায় আমরা বরাবরই মুগ্ধ হয়েছি।

আমরা বিশ্বাস করি, কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের আপনার দীর্ঘদিনের অভিজ্ঞতা, নেতৃত্ব সকল বাধা বিপত্তি অতিক্রম করে ব্যাংকিং ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন সাধন করবে।

এসময় তিনি ইক্যুইটি এন্টারপ্রেনারশিপ ফান্ডকে (ইইএফ) সহজলভ্য করে আইটি ব্যবসার উদ্যোক্তাদের জন্য সহযোগিতা কামনা করেন। এছাড়া সাইবার নিরাপত্তাসহ যেকোন আইসিটি সংক্রান্ত বিষয়ে বিসিএস স্বতস্ফূর্তভাবে বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা করবে বলেও ইচ্ছা প্রকাশ করেন।

বিসিএস প্রতিনিধিদের অভিনন্দনে ডেপুটি গভর্নর উচ্ছাস প্রকাশ করে বলেন, কেন্দ্রীয় ব্যাংকের সহজ ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের পাশাপাশি অন্যান্য ব্যাংকও যেন আপনাদের সব ধরণের সহযোগিতা প্রদান করে সে ব্যাপারে আমরা সচেষ্ট থাকব।

এছাড়া আইসিটি খাতে ইইএফ ফান্ডকে সহজ করে আইটি উদ্যোক্তাদের জন্য ব্যবসার ক্ষেত্রকে বৃদ্ধি করতে অগ্রণি ভূমিকা রাখা সহ আইসিটি খাতের সম্প্রসারণ এবং উন্নয়নে বাংলাদেশ ব্যাংক প্রত্যক্ষ সহযোগিতা প্রদান করবে বলেও আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।