ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো সিম্ফনির বড় ব্যাটারির দুটি স্মার্টফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
বাজারে এলো সিম্ফনির বড় ব্যাটারির দুটি স্মার্টফোন ছবি: সুমন শেখ- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রেতাদের চাহিদা পূরণে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি বাজারে নিয়ে এসেছে রোবাস্ট সিরিজের নতুন দুটি বড় ব্যাটারি যুক্ত স্মার্টফোন। হ্যান্ডসেট দুটিতে দীর্ঘ চার্জের বিষয়টি প্রাধান্য দেওয়া হয়েছে।

ঢাকা: ক্রেতাদের চাহিদা পূরণে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি বাজারে নিয়ে এসেছে রোবাস্ট সিরিজের নতুন দুটি বড় ব্যাটারি যুক্ত স্মার্টফোন। হ্যান্ডসেট দুটিতে দীর্ঘ চার্জের বিষয়টি প্রাধান্য দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে ‘R20’ এবং ‘R100’ মডেলের স্মার্টফোন দুটির উদ্বোধন করা হয়। এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক স্মার্টফোন দু’টি উদ্বোধন করেন।

‘R20’ মডেলের হ্যান্ডসেটটিতে রয়েছে ৪৯০০ মিলি অ্যাম্পিয়ার এবং ‘R100’ মডেলের অপর হ্যান্ডসেটটিতে রয়েছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।
 
‘R20’ মডেলের হ্যান্ডসেটটির মূল্য ৭ হাজার ৩৯০ টাকা এবং ‘R100’ মডেলের স্মার্টফোনের মূল্য ১০ হাজার ৯৯০ টাকা। ‘R100’ মডেলের আরেকটি ৩ জিবি র‌্যামের স্মার্টফোনের মূল্য ১১ হাজার ৯৯০ টাকা।

সিম্ফনি মোবাইলের সব আউটলেটে স্মার্টফোন দুটি পাওয়া যাবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এ দু’টি স্মার্টফোনে সব রকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে সংরক্ষণ করার জন্য থাকছে ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। যা মেমোরি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

‘R20’ তে আছে ১ জিবি ডিডি আর থ্রি র‍্যাম এবং ‘R100’ এ আছে ২ জিবি ডিডি আর থ্রি র‍্যাম। ডিডিআর থ্রি র‍্যাম থাকার কারণে গেমস এবং অ্যাপস পারফর্মেন্স হবে অনেক বেশি সাবলীল। ‘R100’ এ আরও একটি ভার্সন এ পাওয়া যাবে ৩ জিবি ডিডিআর থ্রি র‍্যাম।

দেশের মধ্যবিত্ত শ্রেণির স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মার্শম্যালো অপারেটিং সিস্টেমে ‘R20’ হ্যান্ডসেটে ৫ ইঞ্চি হাইডেফিনেশনের স্ক্রিনের এবং ‘R100’ মডেলটিতে রয়েছে আইপিএস প্রযুক্তি। যা দিয়ে সব সময় সাবলীল ও সুন্দর রেজুলেশনে ছবি দেখতে পাওয়া যাবে।
 
‘R20’তে রয়েছে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্সের ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৩পি লেন্সের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
 
আর ‘R100’ মডেলটিতে রয়েছে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্সের ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
‘R20’ তে ক্যামেরা ফিচার হিসেবে আছে প্যানারোমা মুড, সুপার নাইট শট, নরমাল নাইট শট, প্রফেশনাল মুড এবং ফেসবিউটি মুড এবং ‘R100’ তে ক্যামেরা ফিচার হিসেবে আছে প্রফেশনাল মুড, প্যানারোমা মুড, ফেস বিউটি, এইচডিআর, নাইট মুড, স্পোর্টস মুড, পিপ এবং স্লো-মোশন মুড। ‘R100’ স্মার্টফোনটিতে ব্যবহার হয়েছে ডুয়াল ফ্ল্যাশ।
 
‘R100’ এ আরও ব্যবহার করা হয়েছে তৃতীয় জেনারেশন এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যার মাধ্যমে ফোন আনলক করা যাবে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে প্রিভিয়াস মেনুতে ব্যাক করা যাবে, একবার প্রেস করলে সেট এর স্ক্রিন ওপেন হবে এবং লং টাচে সেটের রিসেন্ট টাস্কগুলো দেখা যাবে।

‘R20’ এবং ‘R100’ দুটি স্মার্টফোনেই পাওয়ারফুল ব্যাটারি দেওয়ার ফলে অনেক সময় গান শোনা, ছবি তোলা, মুভি দেখা গেইম খেলা অথবা সোশ্যাল নেটওয়া‌র্কিং করা যাবে অনায়াসে।

দুটি স্মার্টফোনেই পাওয়ার ব্যাংক ফিচার ব্যবহার করা হয়েছে, ফলে এ ফোন দিয়ে চার্জ দেওয়া যাবে অন্যান্য ডিভাইস।
 
অনুষ্ঠানে এডিসন গ্রুপের ডিরেক্টর অব মার্কেটিং আশরাফুল হক, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আসাদুজ্জামান এবং সিনিয়র ম্যানেজার জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬/আপডেট: ১৭৪১ ঘণ্টা
এমআইএইচ/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।